Home Featured মাসে মাসে অ্যাকাউন্টে পড়বে টাকা, কবে থেকে জানুন

মাসে মাসে অ্যাকাউন্টে পড়বে টাকা, কবে থেকে জানুন

0
মাসে মাসে অ্যাকাউন্টে পড়বে টাকা, কবে থেকে জানুন
Parul

নিজস্ব প্রতিনিধি : শীঘ্রই চালু হতে চলেছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প। এজন্য প্রয়োজনীয় টাকাও বরাদ্দ হয়ে গিয়েছে। তৈরি করতে বলা হয়েছে উপভোক্তাদের তালিকা। তালিকা প্রস্তুত হয়ে গেলেই ফি মাসে ভাণ্ডারে পড়তে থাকবে টাকা।

একুশের বিধানসভা নির্বাচনে ক্ষমতায় আসতে একাধিক প্রতিশ্রুতি দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেরকমই একটি হল লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প। প্রতিশ্রুতি অনুযায়ী, এই প্রকল্পে গৃহবধূরা ফি মাসে পাবেন ৫০০ করে টাকা। আর তপশিলি জাতি কিংবা উপজাতির মহিলারা পাবেন ১০০০ করে টাকা।

বিপুল জনাদেশ নিয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরেই শুরু করেছেন নির্বাচনী প্রতিশ্রুতি পূরণের কাজ। সেই মতো দ্রুত চালু করতে চলেছেন লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের কাজ। এজন্য বাজেটে বরাদ্দ করা হয়েছে ১১ হাজার কোটি টাকা। এখান থেকেই প্রতি মাসে টাকা দেওয়া হবে গৃহবধূদের। প্রকল্পের সুবিধা পেতে পারেন এমন একজনও যেন বাদ না পড়েন সেদিকেও লক্ষ্য করতে বলা হয়েছে। উপভোক্তারা সবাই যাতে প্রকল্পের সুবিধা পান, সেজন্য সচেতনতামূলক প্রচারও করতে বলা হয়েছে। প্রচারপত্র বিলির পাশাপাশি লোকশিল্পীদের দিয়ে পথনাটিকা ও গানের মাধ্যমেও প্রচার করাতে বলা হয়েছে। এই মর্মে প্রতিটি জেলার প্রশাসনকে প্রয়োজনীয় নির্দেশিকাও পাঠানো হয়েছে। নবান্ন সূত্রে খবর, প্রকল্পের আনুষ্ঠানিক সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রাথমিক সমীক্ষা অনুযায়ী, প্রকল্পের সুবিধা পাবেন ১ কোটি ৬৯ লক্ষেরও বেশি মহিলা। এঁদের তালিকা নবান্নের হাতে এসে গেলেই একটু একটু করে পূর্ণ হতে থাকবে লক্ষ্মীর ভাণ্ডার।       

     

  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here