ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের সাংসদে শেষ বাদল অধিবেশনের দিনক্ষণ চূড়ান্ত হয়ে গিয়েছে। চলতি বছরে বাদল অধিবেশন ১৮ জুলাই থেকে শুরু হয়ে ১০ আগস্ট পর্যন্ত চলবে। সংসদীয় সমতির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। সূত্রের খবর, সোমবার সাংসদে এই বৈঠক অনুষ্ঠিত হয়। রাজনাথ সিং, অনন্ত কুমার, রামবিলাস পাসোয়ানের মতো নেতাদের উপস্থিতিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়। দীর্ঘ বিচার বিবেচনার পর ১৮ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত সময় নির্ধারন করা হয় এই অধিবেশনের জন্য।

মোদী সরকারের শেষ বাদল অধিবেশনে কেন্দ্রীয় সরকারের উপর চাপ বাড়াতে বিরোধীরা কোমর বেঁধে নামবে বলে মনে করা হচ্ছে। ২০১৯ লোকসভা নির্বাচনের আগে বিরোধী জোটের ঐক্য এবং শক্তি প্রদর্শন করার আদর্শ মঞ্চ হতে পারে আসন্ন বাদল অধিবেশন। কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামীর শপথগ্রহণ মঞ্চে বিরোধীদের যে ঐক্য দেখা গিয়েছিল, সেই ছবিকেই সংসদেও পুনরায় ফুটিয়ে তুলতে চাইবে বিরোধীরা।

অন্যদিকে, জম্মু কাশ্মীরে পিডিপির সঙ্গে জোট ভাঙা নিয়েও কেন্দ্রকে বিরোধীরা আক্রমণ করবে বলে জানা যাচ্চে। একই সঙ্গে উপত্যকায় অশান্ত পরস্থিতি সহ লাগাতার জওয়ানদের মৃত্যুও চিন্তায় রেখেছে কেন্দ্রীয় সরকারকে। জম্মু কাশ্মীর প্রসঙ্গ সাংসদে উঠলে বিরোধীরা একজোট হয়ে যে শাসকদলের বিরুদ্ধে আক্রমণ শানাবে, তা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন পড়েনা।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here