kolkata news

Highlights

  • মালবাজার মহকুমার চাপড়ামাড়ি জঙ্গলে ৫০ থেকে ৬০টি হাতির একটি দল ঘোরাঘুরি করছে
  • মাঝে মধ্যে এই দলটি চাপড়ামাড়ি জঙ্গল সংলগ্ন ৩১ নম্বর জাতীয় সড়ক পারাপার করছে
  • ফলে মাঝে মধ্যেই হাতির দলের রাস্তা পারাপারের জন্য জাতীয় সড়কে আটকে পড়ছে গাড়ি চলাচল

নিজস্ব প্রতিনিধি, মালবাজার: জঙ্গলের মধ্যে রাস্তা ধরে গাড়ি চালিয়ে যাচ্ছেন। এমনিতেই একটু বাড়তি সতর্ক থাকতে হয়। খোলা রাখতে হয় চোখ-কান। একেবারে যদি নাগালে চলে আসে দাঁতালদের বড় কোনও দল! বাপ রে আত্মারাম খাঁচাছাড়া হওয়ার জোগাড় যা হবে তা আর বলার অপেক্ষা রাখে না। হ্যাঁ, এমন ঘটনা ঘটে চলেছে মালবাজারে ৩১ নম্বর জাতীয় সড়কে। বর্তমানে মালবাজার মহকুমার চাপড়ামাড়ি জঙ্গলে ৫০ থেকে ৬০টি হাতির একটি দল ঘোরাঘুরি করছে। এই দলে বেশ কিছু শাবকও রয়েছে। মাঝে মধ্যে এই দলটি চাপড়ামাড়ি জঙ্গল সংলগ্ন ৩১ নম্বর জাতীয় সড়ক পারাপার করছে। ফলে মাঝে মধ্যেই হাতির দলের রাস্তা পারাপারের জন্য জাতীয় সড়কে আটকে পড়ছে গাড়ি চলাচল।

শুক্রবার আবার একইরকম ছবি দেখা গেল নাগরাকাটা ব্লকের জলঢাকা সেতুর কাছে চাপড়ামাড়ি জঙ্গল সংলগ্ন ৩১ নম্বর জাতীয় সড়কে। এদিন প্রথমে দু’তিনটে হাতি জাতীয় সড়কের ধারে দাঁড়িয়ে ছিল। এরপর রাস্তায় দাঁড়িয়ে পড়ে গাড়ি। আচমকাই হুড়মুড়িয়ে হাতির বড় দলটি চামড়ামাড়ির এক জঙ্গল থেকে ৩১ নম্বর জাতীয় সড়ক পার করে আর এক জঙ্গলে ঢুকে যায়। আর এতে রাস্তার দু’ধারে আটকে পড়ে গাড়ি চলাচল। তবে অনেকেই এই দৃশ্য মোবাইলের ক্যামেরাবন্দি করতে ভোলেনি। একসঙ্গে এত হাতি দেখতে পেয়ে খুশি পথচলতি সাধারণ মানুষ এবং পর্যটকরা।

উল্লেখ্য, তিনদিন আগে হাতির এই দলটি এই রাস্তায় ৩১ নম্বর জাতীয় সড়ক পার করে চাপড়ামাড়ির শিবচু জঙ্গলের দিকে চলে গিয়েছিল। আর এদিন আবার এই রাস্তা দিয়েই জাতীয় সড়ক পার করে মূর্তি হয়ে গরুমারা জঙ্গলের দিকে চলে যায়। তবে হাতির দলটি কোনও ক্ষয়ক্ষতি করেনি। পর্যটকরা গাড়ি থামিয়ে দূর থেকে তারিয়ে তারিয়ে উপভোগ করেন ‘গজগামিনী’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here