mamata banerjee corona

মহানগর ওয়েবডেস্ক : এরাজ্যে করোনার গোষ্ঠী সংক্রমণের সম্ভাবনা ঠেকাতে রাজ্য সরকার বিশেষ ভাবে উদ্যোগী হয়েছে। যাদের মাধ্যেমে করোনা সংক্রমনের আশঙ্কা রয়েছে এবং তারা যাদের সংস্পর্শে এসেছেন তাদের সকলকেই বাধ্যতামুলক ভাবে কোয়ারেন্টাইনে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে।পাশাপাশি ভিনরাজ্য থেকে আসা মানুষের ওপর নিয়মিত নজরদারি চালানো হচ্ছে।

নবান্নে আজ করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর গঠিত বিশেষ টাস্কফোর্সের বৈঠক বসে। বৈঠকের পর টাস্ক ফোর্সের সদস্যরা জানিয়েছেন দেড় লক্ষের বেশি মানুষের ওপর নিয়মিত নজরদারি চালানো হচ্ছে। চিকিত্সক ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে সংক্রমণের সম্ভাবনা কমাতে তাদের জরুরি ভিত্তিতে নানা সরঞ্জামের পাশাপাশি স্বাস্থ্য দপ্তর প্রয়োজনীয় পরামর্শ দিচ্ছে।লকডাউন ও সুরক্ষা বিধি মেনে চললে করোনা সংক্রমণের হারে অনেকটাই লাগাম টানা যাবে বলে ওই টাস্ক ফোর্সের সদস্য বিশিষ্ট চিকিত্সকেরা আশাবাদী।

এদিকে রাজ্যে লকডাউনের সপ্তাহ পূর্তিতে এই লকডাউন সফল করতে বিশেষ ভূমিকা নেওয়া পুলিশ বাহিনীর মনোবল বাড়াতে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বরাষ্ট্র মন্ত্রী মমতা ব্যানার্জী ও কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা বিশেষ উদ্যোগ নেন । মুখ্যমন্ত্রী আজ কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজারে গিয়ে কলকাতা পুলিশের কর্তাদের সঙ্গে বৈঠক করেন।এদিকে নীচু তলার পুলিশ কর্মীদের মনোবল বাড়াতে কলকাতা পুলিশের কমিশনার আজ শহরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন । নিজেদের পরিবারের কথা না ভেবে তাঁরা যেভাবে কাজ করছেন, তার জন্য মুখ্যমন্ত্রী পুলিশের সর্বস্তরের কর্মীদের ধন্যবাদ দেন । একই সঙ্গে তিনি বলেন, পুলিশকে ভারসাম্য রক্ষা করে কাজ করতে হবে।লকডাউন সফল করতে কড়াকড়ি করলেও বাড়াবাড়ি করতে নিষেধ করেছেন। অন্যদিকে অনুজ শর্মাও মানুষকে বুঝিয়ে লকডাউন সফল করার ওপর জোর দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here