international news
মহানগর ওয়েবডেস্ক: করোনার জন্মস্থান চীনের মৃত্যুর সংখ্যাকে বেশ কিছুদিন আগেই ছাপিয়ে গিয়েছিল ইতালি। তবে থেমে যায়নি, ক্রমশ বাড়তে বাড়তে ১০ হাজার ছাড়িয়ে গেল ইতালির মৃত্যুসংখ্যা। জানা যাচ্ছে মোট আক্রান্তের ১০ শতাংশ মানুষের মৃত্যু হয়েছে এই ভাইরাসের কবলে পড়ে। পরিস্থিতি কবে স্বাভাবিক হবে তার কোনো ধারণা নেই সরকারের কাছে।
জানা যাচ্ছে ইতালিতে মারুন এই ভাইরাসে এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ৯২ হাজার ৪৭২। সেখানে মৃত্যু হয়েছে ১০ হাজার ২৩ জনের পরিস্থিতি যে ভয়াবহ অস্বীকার করার কোন জায়গা নেই। কেন ইতালির এমন অবস্থা? এই ঘটনার জন্য বিশেষজ্ঞরা আঙুল তুলেছেন ইতালির প্রধানমন্ত্রীর দিকে। চীনে যখন মারাত্মকভাবে এই ভাইরাসের সংক্রমণ বাড়তে থাকে এমনকি হু-র তরফে অতিমারি ঘোষণা করার পরও টনক নড়েনি ইতালি সরকারের যার ফল ভুগতে হচ্ছে এখন। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যু। ইতালির লম্বার্ডিতেই মৃত্যু হয়েছে ৫০ শতাংশ মানুষের।
উল্লেখ্য গত ২৬ মার্চ ইত্যাদিতে মৃত্যু হয় ৭১২ জনের। ২৭ মার্চ  মারা যান ৯১৯ এবং ২৮ মার্চ মৃত্যু হয় ১০ হাজার ২৩ জনের। এই ভয়াবহ পরিস্থিতির জন্য কয়েকটি কারণ উল্লেখ করছেন বিশেষজ্ঞরা। ইটালির ন্যাশনাল ইনস্টিটিউট অব হেল্থ (আইএসএস)-র রিপোর্ট, মোট মৃত্য়ুর ৮৫.৭ শতাংশের বয়স ৭০-র উর্ধ্বে। উল্লেখ্য, জাপানের পর ইটালিতে সবচেয়ে বেশি সবচেয়ে বেশি বয়স্ক মানুষ রয়েছে। মোট জনসংখ্য়ার ২৩ শতাংশ মানুষের গড় বয়স ৬৫ বছর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here