corona

মহানগর ডেস্ক:   দেশে দৈনিক করোনা আক্রান্তের পাশাপাশি মৃতের সংখ্যাতেও রেকর্ড করছে। গত ২৪ ঘণ্টায় ভারতে দুই লক্ষ ৩৪ হাজার ৬৯২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। টানা তিন দিন ধরে দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা দুই লক্ষের বেশি। পাশাপাশি করোনায় মৃত্যুতে রেকর্ড গড়ল দেশ। গত ২৪ ঘণ্টায় দেশে ১, ৩৪১ জনের করোনায় মৃত্যু হয়েছে। করোনাকালে দৈনিক মৃত্যুর সংখ্যায় এটাই সর্বাধিক।

কেন্দ্রীয় পরিবার ও স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন, দেশে ছয়দিনে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়াল। দেশে ১০টি রাজ্যের করোনা পরিস্থিতি সব থেকে খারাপ। এই রাজ্যের সঙ্গে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বৈঠকে বসবেন বলে জানা গিয়েছে। প্রধানমন্ত্রী কুম্ভমেলা নিয়ে মুখ খুললেন। তিনি বলেন, কুম্ভমেলার প্রতীকি ব্যবহার করা উৎসব পালন করা হবে। দেশে যখন প্রতিদিন দুই লক্ষের বেশি করোনা আক্রান্ত হচ্ছেন, হরিদ্বারের মহাকুম্ভ মেলায় প্রায় ৪০ লক্ষ পুণ্যার্থী জড়ো হয়েছেন। করোনা বিধি শিকেয় তুলে পুণ্য গঙ্গাস্নানে ব্যবস্ত সবাই। গত পাঁচদিন হরিদ্বারের কুম্ভমেলাতে প্রায় দুই হাজার পুণ্যার্থী করোনায় আক্রান্ত হয়েছেন।

মহারাষ্ট্র ও দিল্লিতে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ৬৩,৭২৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। দৈনিক করোনা সংক্রমণের দিক থেকে মুম্বইকে ছাড়িয়ে গিয়েছে দিল্লি। দিল্লিতে গত ২৪ ঘণ্টায় ১৯,৪৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনার সেকেন্ড ওয়েভ মারাত্মক আকার ধারণ করেছে। এই সেকেন্ড ওয়েবে একদিকে যখন বিনা চিকিৎসায় করোনা আক্রান্তদের মৃত্যুর খবর আসছে, অক্সিজেন সিলিন্ডারের, করোনার ওষুধের ঘাটতি বিভিন্ন জায়গা থেকে আসছে, তেমনি করোনা আক্রান্ত মৃতদেহ দাহের জন্য লম্বালাইন দেখতে পাওয়া যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here