মহানগর ওয়েবডেস্ক: প্রায় প্রতিদিন জম্মু কাশ্মীর সীমান্তবর্তী অঞ্চলে বিনা প্রয়োজনে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে চলেছে পাকিস্তান। ন্যাক্কারজনক হামলায় বিএসএফ জওয়ানের পাশাপাশি মৃত্যু হচ্ছে এলাকার সাধারণ মানুষের। যার জেরে এবার সীমান্তে লাগাতার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের ঘটনায় পাকিস্তানের তীব্র বিরোধিতা করল ভারত সরকার। এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত। সংবাদ মাধ্যম এনডিটিভি সূত্রে খবর চলতি বছরের জুন মাস পর্যন্ত ২৪৩২ বার বিনা প্ররোচনায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান। যার জেরে মৃত্যু হয়েছে ১৪ জন ভারতীয়র ও আহতের সংখ্যা ৮৮। সব মিলিয়ে সংখ্যাটা ১০২।

সূত্রের তরফে দাবি করা হয়েছে, চীনের সঙ্গে যখন ভারতের সীমান্ত পরিস্থিতি টালমাটাল ঠিক সেইসময় এই ন্যাক্কারজনক হামলার ঘটনা আরও বাড়িয়ে দিয়েছে পাকিস্তান। নাম প্রকাশে অনিচ্ছুক এক সেনা আধিকারিকের কথায়, পাকিস্তান সীমান্ত পেরিয়ে সন্ত্রাসবাদীরা যাতে ভারতে প্রবেশ করতে পারে তার জন্য সীমান্তের নানাপ্রান্তে ভারতীয় সেনাকে ব্যস্ত রাখতে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে চলেছে পাকসেনা। ভারতের তরফে একের পর এক অপারেশনের পর পাকিস্তান তার স্বভাবে কোনও পরিবর্তন আনেনি।

গত বৃহস্পতিবার জম্মু কাশ্মীরের পুঞ্চ জেলাতে সীমান্তবর্তী অঞ্চলে গুলি চালিয়েছে পাকসেনা। যদিও ভারতের তরফে পাল্টা জবাব দিতে কোনও কার্পন্য করা হয়নি। জানা গেছে, ভারতের পাল্টা হামলায় ২ পাক সেনার মৃত্যু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here