bengali news

মহানগর ওয়েবডেস্ক: কার্যত লকডাউন চলছে গোটা বিশ্বে। সঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রতিষেধক নেই তাই লাগাম টানা যাচ্ছে না মারণ এই ভাইরাসে। এদিকে তথ্য বলছে, বিশ্ব জুড়ে ভয়াবহ এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৩২ লক্ষ। যার মধ্যে শুধু আমেরিকাতেই আক্রান্ত ছাপিয়েছে ১০ লক্ষের গন্ডি।

সংবাদমাধ্যম সূত্রে খবর গোটা পৃথিবীতে এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩২ লক্ষ ২৯ হাজার ৮১৪। মৃত্যু হয়েছে ২২ লক্ষ ৮ হাজার ৩৭৬ জনের। ভয়াবহ এই সংখ্যার মধ্যে শুধু আমেরিকাতেই আক্রান্ত ১০ লক্ষ ৬৪ হাজার ৫৭২। মৃত্যু হয়েছে ৬১ হাজার ৬৬৯ জনের। প্রতিদিন নতুন করে আক্রান্ত হচ্ছেন হাজার হাজার মানুষ। পাশাপাশি বিশ্বের তথ্য অনুযায়ী এখনো পর্যন্ত মরন এই ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১০ লক্ষ ৬ হাজার ৯৮৭ জন। আমেরিকা তো সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা ১ লক্ষ ৪৭ হাজার ৮১১।

এদিকে বিশ্বের পাশাপাশি শেষ ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ভারতে মৃত্যু হয়েছে ৬৬ জনের। সব মিলিয়ে দেশে মোট মৃতের সংখ্যা ১০৭৪। একইসঙ্গে লাফিয়ে বেড়েছে আক্রান্তের সংখ্যাও। সংবাদমাধ্যম সূত্রে খবর, শেষ ২৪ ঘন্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ১৭০০ জন। যার ফলে বৃহস্পতিবার সারাদেশে মোট করনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ হাজার ৫০ জন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তথ্য অনুযায়ী মৃত ও আক্রান্ত ছাড়া বর্তমানে হাসপাতালে করোনা চিকিৎসাধীন রয়েছেন ২৩ হাজার ৬৫১। ৮ হাজার ৩৫১ জন মানুষ করোনাকে হার মানিয়ে সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here