corona virus news

মহানগর ওয়েবডেস্ক: কোনও কিছুতেই থামানো যাচ্ছে না তাকে। কড়া সর্তকতা, মেপে পা ফেলা, দেশজুড়ে লকডাউন, এত কিছুর মাঝেও ধাপে ধাপে বেড়ে চলেছে সংখ্যাটা। ৩০০, ৪০০, ৫০০-এর পর এবার ৭০০ এর গণ্ডিতে ঢুকতে শুরু করেছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭। যদিও বেসরকারিভাবে দাবি করা হয়েছে ভারতে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৭৫৩ জন। এবং মৃত্যু হয়েছে ২০ জনের।

গোটা বিশ্বের পাশাপাশি ভারতে যেভাবে করো না মহামারী রূপ ধারণ করেছে তাতে উদ্বিগ্ন সরকার পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যে গোটা দেশে জারি করা হয়েছে লকডাউন নিতান্ত প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে দেশের জনগণকে তবে এতকিছুর পরও ক্রমাগত বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা সরকারি তথ্য অনুযায়ী ভারতে আক্রান্ত হয়েছে মোট ৬৭৭ জন এবং মৃতের সংখ্যা ১৭। যদি সরকারি হিসেব খন্ডন করছে বেসরকারি সংস্থা তাদের দাবি ভারতে এখনো পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৭৫৩ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬ জন এবং মৃত্যু হয়েছে কুড়ি জনের। সবকিছু মিলিয়ে পরিস্থিতি এখনও যথেষ্ট চাপের এদিকে লকডাউন পরিস্থিতিতে দেশবাসীর কথা চিন্তা করে গরিব মানুষদের জন্য একাধিক পদক্ষেপ নিচ্ছে সরকার গরিবের বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার জন্য স্কুল ও পঞ্চায়েত গুলিকে অস্থায়ী রান্নাঘরে তৈরি করেছে একাধিক রাজ্য মানুষের একাউন্টে সরাসরি টাকা পাঠিয়ে দেওয়ার কথা ঘোষণা করে দিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। ফলে করোনা মোকাবিলাযর প্রস্তুতিতে কোনরকম খামতি রাখছে না কেন্দ্রীয় সরকার। তবে এত কিছু করেও কমানো যাচ্ছে না নতুন করে আক্রান্তের সংখ্যাটা।

এদিকে ভারতের পাশাপাশি বিশ্বজুড়ে করো না পরিস্থিতি টা আরো ভয়াবহ। তথ্য বলছে গোটা বিশ্বে এই মুহূর্তে করণা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৩৩ হাজার ২৯ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ২৪ হাজার ৯৮ জনের। এরমধ্যে ভয়াবহ অবস্থা আমেরিকা, স্পেন, চীন, ফ্রান্স, ইতালি, ইরানের মতো দেশগুলির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here