news bengali

মহানগর ওয়েবডেস্ক: লকডাউন চলছে নিজের মতো করে। তাকে অবশ্য খুব বিশেষ পাত্তা দিতে নারাজ অবাধ্য জনগণ। ফলস্বরূপ ক্রমাগত বেড়ে চলেছে দেশে গরম আক্রান্তের সংখ্যা। সাম্প্রতিক দিল্লির নিজামুদ্দিন এর ঘটনা ঘুম ছুটিয়ে দিয়েছে সরকারের। তবুও হুশ ফিরল না মানুষের। দিল্লির পর এবার লকডাউন উপেক্ষা করে শতাধিক মানুষের জমায়েত হলো রাজস্থানের এক দরগায়। তবে ব্যবস্থা নিতে খুব বেশি সময় নিল না রাজস্থান পুলিশ। লাঠিপেটা করে তাদের বাড়ি পাঠালো নিরাপত্তারক্ষীরা। গ্রেপ্তারও করা হয়েছে বেশ কয়েকজনকে।

পুলিশ সূত্রে জানা গেছে মঙ্গলবার রাজস্থানের আজমির জেলার সারওয়ার শহরের এক ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষে দরগায় জমায়েত হয়েছিল প্রায় শতাধিক মানুষ। লকডাউন উপেক্ষা করে এহেন জমায়েতের খবর পেয়ে তড়িঘড়ি মাঠে নামে পুলিশ। রীতিমতো লাঠিপেটা করে ফেরত পাঠানো হয় জমায়েতকারীদের। এছাড়াও লকডাউন ভাঙার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে ৬ জনকে। জানা গেছে প্রতি বছরই সুফি সম্প্রদায়ের মানুষরা এই ধর্ম সভার আয়োজন করে। এদিন লকডাউন উপেক্ষা করেই সেই সভার আয়োজন করা হয়েছিল। তবে পুলিশের তৎপরতায় পরিস্থিতি আয়ত্তে আনা গেছে বলে দাবি করা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি নিজামুদ্দিনের ঘটনা ইতিমধ্যেই ঘুম ছুটেছে গোটা দেশের। দিল্লির ওই বিশাল ধর্মসভা গোটা দেশে হুড়মুড়িয়ে করোনা বৃদ্ধির জন্য অন্যতম দায়ী বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই ওই ধর্ম সভায় যোগ দেওয়া আর জনের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে। ২৪ জনের টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। ৪৪১ জনের শরীরে দেখা গিয়েছে কর্নার উপসর্গ। লিয়ে পরিস্থিতি ভয়াবহ বলেই অনুমান করছে স্বাস্থ্য মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here