kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, আলিপুদুয়ার: সোমবার রাতে লাদাখে ইন্দো-চিন সীমান্তে দুই দেশের সেনার সংঘর্ষে শহীদ ভারতীয় জওয়ানদের নাম প্রকাশ করা হল সেনার তরফে। শহিদ জওয়ানদের তালিকায় নাম আছে দুই বঙ্গসন্তানের। একজন বীরভূমের রাজেশ ওঁরাও ও অন্যজন আলিপুরদুয়ারের বিপুল রায়। ওই দু’জনের শহিদ হওয়ার খবর পরিবারের কাছে আসতেই শোকে ভেঙে পড়ে গোটা এলাকা।

শহিদ দুই বঙ্গসন্তানের একজন বিপুল রায়ের বাড়ি আলিপুরদুয়ার ২ ব্লকের বিন্দিপাড়ায়। ভারতীয় সেনার সিগন্যাল রেজিমেন্টের হাবিলদার পদে কর্মরত ছিলেন ওই জওয়ান। এতদিন উত্তরপ্রদেশের মিরাট পোস্টিং ছিলেন। মাত্র মাসখানেক আগে মিরাট থেকে তার লাদাখে পোস্টিং হয়। মঙ্গলবার রাতে সেনাবাহিনী তরফ থেকে একটি ফোন আসে বিপুল রায়ের বাড়িতে। সেনার তরফে জানানো হয় লাদাখে চিনা সেনার হাতে শহিদ হয়েছেন বিপুল। রাতেই এই খবর ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। এলাকার লোকজন ভিড় জমাতে থাকেন বিপুল রায়ের বাড়িতে। বিপুল রায়ের মা কুসুমবালা রায় বেশ কিছুদিন ধরে অসুস্থ। তাকে ছেলের শহিদ হওয়ার খবর এখনও জানানো হয়নি।

বুধবার সকাল হতেই বিভিন্ন প্রান্ত থেকে লোকজন চলে আসেন বিপুল রায়ের বাড়িতে। সবাই ওই পরিবারকে সমবেদনা জানানোর পাশাপাশি এই ঘটনায় ভারতের তরফে উপযুক্ত পদক্ষেপ দাবি করেছেন। বিপুল রায়ের আত্মীয়-স্বজন ছাড়াও এলাকার লোকজন জানিয়েছেন, ভারতীয় সেনা জওয়ানের শহিদ হওয়া কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। এর বদলা না নেওয়া দরকার।

এদিকে, রাজ্যের যে দুই সেনা জওয়ান শহিদ হয়েছে, রাজ্য সরকার তাদের প্রত্যেকের পরিবারকে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আজ এক টুইট বার্তায় জানিয়েছেন, নিহত বীরভূমের মহম্মদবাজারের বেলগড়িয়া গ্রামের রাজেশ ওঁরাও এবং আলিপুরদুয়ারের বিন্দিপাড়ার বিপুল রায়ের পরিবারকে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। শুধু তাই নয়, ওই দুই জওয়ানের পরিবারের একজন করে সরকারি চাকরি দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here