ডেস্ক: লোকসভা ভোটের দামামা বেজে গিয়েছে। নিজেদের প্রার্থী তালিকা ইতিমধ্যেই প্রকাশ করে দিয়েছে তৃণমূল। পাশাপাশি অন্যান্য দলগুলিও আর কয়েকদিনের মধ্যে নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা করে দেবে। কিন্তু এসবের মাঝেই বাংলার সাংসদদের নিয়ে একটি তথ্য পেশ করল কেন্দ্র।

কোন সাংসদ কত বেশি নিজের তহবিলের টাকার সদ্ব্যবহার করেছে সে বিষয়ে একটি তালিকা পেশ করা হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে। এই তালিকায় দেখা গিয়েছে, সবার আগে প্রার্থীদের মধ্যে এগিয়ে রয়েছেন তৃণমূলের চার সাংসদ। তারা হলেন মমতাবালা ঠাকুর, সন্ধ্যা রায়, দেব এবং অপরুপা পোদ্দার। সূত্রের খবর, রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রের জন্য বরাদ্দ মোট সাংসদ তহবিলের যা পরিমাণ তার ৯৩.৪২ শতাংশ ব্যবহৃত হয়েছে। অর্থাৎ খরচ হওয়া মোট অর্থের পরিমাণ– ৮০৩ কোটি ৩৯ লক্ষ টাকা। তবে তহবিলের ১২৪ কোটি ৪৭ লক্ষ টাকা ব্যবহার করা হয়নি বলে জানা গিয়েছে।

 

এই তালিকায় সর্বপ্রথম যে সাংসদ রয়েছেন তিনি হলেন বনগাঁ লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ মমতাবালা ঠাকুর। তহবিলের ১১০.৬০ শতাংশ ব্যবহার করেছেন বলে জানা গিয়েছে। তৃণমূল সাংসদ সন্ধ্যা রায় ১০৪.৪০ শতাংশ। চতুর্থ স্থানে রয়েছেন ঘাটাল লোকসভা কেন্দ্রের সাংসদ দীপক অধিকারী বা দেব। তাঁর এম পি ল্যাডের ব্যবহার করা অর্থের পরিমাণ হয়েছে ১০২.৫১ শতাংশ। তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন আরামবাগ লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার। তাঁর সাংসদ তহবিলের ১০২.২৪ শতাংশ অর্থ তিনি খরচ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here