kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সারা দেশে এমনকি বিদেশেও যে ধোনির জনপ্রিয়তা যে গগনচুম্বী, তা আর আলাদাভাবে বলে দিতে হয় না। এই মুহূর্তে ক্রিকেট থেকে বিশ্রাম নিলেও, সকল ক্রিকেট প্রেমীদের মনে সেই ধোনি নামই বারবার প্রতিধ্বনিত হয়। স্লো ব্যাটিংয়ের জন্য প্রায়শই এখন সমালোচিত হলেও সকলের মনেই একটাই ভয়, খেলা যেন না ছেড়ে দেন মাহি। তাঁর উদাহরণ কয়েকদিন আগেই পাওয়া গিয়েছিল। বিরাট কোহলি ধোনির সঙ্গে একটি ছবি দিয়ে টুইট করেছিলেন। তাতেই জল্পনা ছড়ায় ধোনি হয়তো অবসর নেবেন। তা নিয়ে বেধেছিল এক হুলুস্থুলু কাণ্ড।

সম্প্রতি ইউগভ (YouGov) নামে এক সংস্থা ভারতীয়দের মধ্যে সবচেয়ে জনপ্রিয় কে, তা জানতে এক সমীক্ষা চালিয়েছিল। তাতে দেখা যায় ভারতীয়দের মধ্যে সবচেয়ে পছন্দের মানুষের তালিকায় দুই নম্বরে আছেন প্রাক্তন ভারত অধিনায়ক। আর সেই তালিকায় শীর্ষে আছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রায় ৪২,০০০ হাজার ভারতীয়ের মধ্যে ওই সমিক্ষা ছালিয়েছিল ইউগভ। তাতে দেখা গেছে ১৫.৬৬ শতাংশ ভোট পেয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর ৮.৫৮ শতাংশ ভোট পেয়ে দুই নম্বরে আছেন মহেন্দ্র সিং ধোনি। ধোনির পরে আছেন রতন টাটা, বারাক ওবামা বা বিল গেটসরা। এমনকি বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা ভারতীয়দের মধ্যে জনপ্রিয়তার নিরিখে ধোনি ক্রিকেট ঈশ্বর শচীন তেন্ডুলকর ও বিরাট কোহলিকেও পিছনে ফেলে দিয়েছেন।

যদিও সার্বিকভাবে গোটা বিশ্বের মানুষের কাছে সবচেয়ে ‘অ্যাডমায়ার্ড’ মানুষের তকমা পেয়েছেন বিল গেটস। মহিলাদের তালিকায় শীর্ষে আছেন প্রাক্তন আমেরিকান ফার্স্ট লেডি মিশেল ওবামা। ভারতীয় মহিলাদের মধ্যে মেরি কম তালিকার শীর্ষে আছেন। এই তালিকায় স্থান পেয়েছেন বলিউড তারকা অমিতাভ বচ্চন, শাহরুখ খান ও সলমান খানও।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here