news sports

মহানগর ওয়েবডেস্ক: খ্যাতির মগডালে উঠেও কীভাবে পা দু’টো মাটিতে রাখতে হয়, সেটা এমএস ধোনির থেকে ভাল কেউ জানেন না। এমনটাই বলেন বহু মানুষ। ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়কের বিনম্র স্বভাবকে কুর্নিস জানান তাবড় মহাতারকারাও। মাহি যে ঠিক কত’টা মাটির মানুষ তার আবারও প্রমাণ পাওয়া গেল সুনীল গাভাস্কারের কথায়। দেশের প্রাক্তন অধিনায়ক ও সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান কলম ধরেছেন সংবাদপত্র মিড ডে’র হয়ে।

লিটল মাস্টার এক জায়গায় বলছেন যে, ভারতীয় দলের ক্রিকেটারদের মধ্যে সম্পর্কের বন্ধনটা অন্য পর্যায়ের। গাভাস্কর লিখলেন, “হোম ম্যাচগুলোয় প্লেয়ারদের অভূতপূর্ব ভাবে সম্মানিত করা হয়। অধিকাংশ ফ্যানেরাই জানেন যে, দেশের মাটিতে খেলা হলে টিম ইন্ডিয়া ও সফরকারী দল বিশেষ চাটার্ড বিমানে এক ভেন্যু থেকে অন্য ভেন্যুতে যায়। আর এই বিমানেই যাতায়াত করেন টিভির টেকনিক্যাল লোকজন। পরের ম্যাচের জন্য কেবিল নিয়ে যান তাঁরা। বিমানে সীমিত সংখ্যক বিজনেস ক্লাস থাকে। যার টিকিট ক্যাপ্টেন, কোচ এবং ম্যানেজারদের জন্য কাটা হয়। গত ম্যাচে যে প্লেয়ার ভাল পারফরম্যান্স করে তাঁকে নিজেদের বিজনেস ক্লাসের সিট পুরস্কার হিসেবে দিয়ে থাকেন কোচ বা ক্যাপ্টেন। আমি ধোনিকে কখনও বিজনেস ক্লাসে বসতে দেখিনি। ও ক্যামেরাম্যান ও সাউন্ড ইঞ্জিনিয়ারদের সঙ্গে সফর করতে পছন্দ করে।”

গাভাস্কর আরও জানিয়েছেন যে ক্যাপ্টেন বিরাট কোহলিও নিজের বিজনেস ক্লাসের সিট ছেড়ে দিতে দু’বার ভাবেন না। আগের ম্যাচে কোনও বোলার ভাল পারফর্ম করলে তিনি তাঁকে নিজের বিজনেস ক্লাস দিয়ে ইকোনমি ক্লাসে গিয়ে বসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here