মহানগর ওয়েবডেস্ক: সম্প্রতি স্টার স্পোর্টসের শো ক্রিকেট কানেক্টেডে ছিলেন গ্রেম স্মিথ, কুমার সঙ্গকারার মতো মহারথীরা। ভারতের সর্বকালের সেরা অধিনায়ক হিসেবে তাঁরা এম এস ধোনিকে বেছে নিয়েছেন।

এই শো’তে ছিলেন গৌতম গম্ভীরও তিনি বলছেন যে, সীমিত ওভারের ক্রিকেটে ক্যাপ্টেন হিসেবে সৌরভের থেকে অনেকটাই এগিয়ে আছেন ধোনি। যদিও গম্ভীর কিছুদিন আগে বলেছিলেন, ধোনি অধিনায়ক হিসেবে ভাগ্যবান ছিলেন। সৌরভের মতো প্লেয়ার তুলে আনতে না পারার জন্যও কথা শোনান তিনি।

গম্ভীর বলছেন, ” সাদা বলের ক্রিকেটে সৌরভ গঙ্গোপাধ্যায়ের থেকে এমএস ধোনি ভাল অধিনায়ক। যদি ট্রাফির কথা বলা যায় তাহলে টি-২০ বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি ও ৫০ ওভারের বিশ্বকাপ জিতেছে ধোনি। আইসিসি-র সব ট্রফি ওর কাছে আছে। একজন অধিনায়কের এর চেয়ে ভাল রেকর্ড হতে পারে না। আমার কোনও সন্দেহ নেই সাদা বলের ক্রিকেটে সৌরভের থেকে এগিয়ে ধোনি।”

ধোনির নেতৃত্বে ভারত ২০০টি ম্যাচ খেলে ১১০টি জিতেছে। হেরেছে ৭৪ বার। সৌরভের ক্যাপ্টেনসিতে ইন্ডিয়া ১৪৬টি ম্যাচের মধ্যে ৭৬টি জিতেছে ও হেরেছে ৬৫টি। সৌরভ ভারতকে ন্যাটওয়েস্ট ট্রফি দিয়েছেন। যুগ্মভাবে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতিয়েছেন এবং বিশ্বকাপের ফাইনালে তুলেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here