Home Featured কাছাকাছি চলে এলেন মুকুল-শুভেন্দু!

কাছাকাছি চলে এলেন মুকুল-শুভেন্দু!

0
কাছাকাছি চলে এলেন মুকুল-শুভেন্দু!
Parul

নিজস্ব প্রতিনিধি : বিধানসভায় কাছাকাছি চলে এলেন তৃণমূলের মুকুল রায় এবং বিজেপির শুভেন্দু অধিকারী! যে দু দলের সম্পর্ক আক্ষরিক অর্থেই সাপে নেউলে, সেখানে তাঁদেরই বসতে হচ্ছে একাসনে!

এক সময় দুজনেই ছিলেন তৃণমূলের দুটি স্তম্ভ। মুকুল রায় ছিলেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। আর তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বৃত্তের একজন ছিলেন শুভেন্দু অধিকারী। ২০১৭ সালের শেষের দিকে তৃণমূল নেত্রীর সঙ্গে মনান্তরের জেরে সবুজ শিবির ছেড়ে বিজেপিতে যোগ দেন মুকুল। পরে বিজেপিতে যোগ দেন তাঁর ছেলে শুভ্রাংশুও।গত  ডিসেম্বরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন মমতার অত্যন্ত কাছের শুভেন্দু অধিকারীও। প্রত্যাশিতভাবেই বিজেপিতে ফের কাছাকাছি চলে আসেন মুকুল-শুভেন্দু। সপ্তাহ দুয়েক আগে ছেলেকে নিয়ে তৃণমূলে ফেরেন মুকুল। এর পরেই দূরত্ব তৈরি হতে শুরু করে শুভেন্দুর সঙ্গে। বন্ধ হয়ে যায় দুই ‘হুজুরে’র বাক্যালাপ।

২রা জুলাই অধিবেশন শুরু হয়েছে বিধানসভার। সেখানেই ‘হংস মধ্যে বকো যথা’র মতো বিজেপি বিধায়কদের মধ্যে ঠাঁই হয়েছে মুকুল রায়ের। প্রথম দিন অস্বস্তির মধ্যে কাটিয়ে স্পিকারকে আসন পরিবর্তনের অনুরোধ করেন মুকুল। ফের বদল হয় আসন। এবার তাঁর জায়গা হয় শুভেন্দুর ঠিক আগে আগেই। আজ, সোমবার মুকুল বিধানসভায় গেলেও, শুভেন্দু যাননি। তবে শুভেন্দুর কাছাকাছি বসতে হবে শুনেও এদিন কোনও মন্তব্য করেননি মুকুল। প্রতিক্রয়া মেলেনি শুভেন্দুরও। যদিও এ ব্যাপারে তৃণমূল নেত্রীর মন্তব্যটি প্রনিধানযোগ্য। তিনি বলেছিলেন, খাতায় কলমে মুকুল এখনও বিজেপি বিধায়ক!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here