Home Featured দলবদলই সার, তৃণমূলে এখনো পদহীন মুকুল

দলবদলই সার, তৃণমূলে এখনো পদহীন মুকুল

0
দলবদলই সার, তৃণমূলে এখনো পদহীন মুকুল
Parul

মহানগর ডেস্ক: সাড়ম্বরে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে গেরুয়া শিবির পরিত্যাগ করে ঘাসফুল ফিরেও এখনো উল্লেখযোগ্য কোনো প্রাপ্তি থেকে বঞ্চিত বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি মুকুল রায়। সম্প্রতি বিধানসভার পাবলিক একাউন্টস কমিটির চেয়ারম্যান মনোনীত করা হলেও তৃণমূলের বড় কোনোরকম দলীয় পদ এখনো অধরা মুকুল রায়ের কাছে। মমতার তাঁকে ‘এখনো বিজেপি সর্বভারতীয় সভাপতি’ বলে কৌশলী সম্বোধনের ফলেই কি পুত্র সহ তৃণমূলে যোগদানের পরেও এখনো দলের কোনো বড় দায়িত্বে আসেন নি মুকুল! উঠছে প্রশ্ন।

তাঁর তৃণমূলের যোগদানের পর এক প্রকার ধরে নেওয়াই হয়েছিল অভিষেক বন্দোপাধ্যায়ের ডেপুটি হিসেবে দলের সর্বভারতীয় সহকারী সভাপতির পদ পেতে পারেন তিনি। রাজ্যের বাইরে প্রধানত ত্রিপুরায় দলের সংগঠন চাঙ্গা করার কাজে তাঁকে প্রধান দায়িত্ব দেওয়া হবে এমন জল্পনাও ছিল তুঙ্গে। কিন্তু আশ্চর্যজনক ভাবে তৃণমূলের নৌকোর কোনো দাঁড়ের দায়িত্বই এখনো মুকুলের জন্য বরাদ্দ হয়নি। উল্টে তাকে পিএসির চেয়ারম্যান করায় তৃণমূলে প্রকাশ্যে সক্রিয় ভূমিকা নেওয়া আরো কঠিন হয়ে উঠেছে মুকুলের জন্য।

অন্যদিকে মুকুলের বিধায়ক পদ যাতে খারিজ হয় তা নিয়ে খড়্গহস্ত বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একসময় মুকুলের পরামর্শেই বিজেপি যোগের দাবি করা শুভেন্দু মুকুলের বিধায়ক পদ খারিজ করিয়েই ছাড়বেন এই বলে হুমকিও দিয়েছেন। তৃণমূলের পক্ষ থেকে এই নিয়ে কোনো প্রতিক্রিয়া না পাওয়া গেলেও মুকুলের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে এখন জল্পনা তুঙ্গে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here