ডেস্ক: প্রাক্তন মুখ্যমন্ত্রীর জন্মদিনে বর্তমানের শুভেচ্ছা পাঠানো নিয়ে এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে ফের আক্রমণ করলেন বিজেপি নেতা মুকুল রায়। মমতার দেখানো রাজনৈতিক সৌজন্যকে ‘ডিগবাজি’ বলে কটাক্ষ করলেন মুকুল। একসময় যে মমতা ৩৪ বছরের বাম শাসনের ইতি ঘটিয়েছিলেন, সেই মমতার মুখেই এই সৌজন্য মেনে নিতে পারেন নি মুকুল।

মমতার সৌজন্য বার্তার প্রসঙ্গ নিয়ে আক্রমণ করে মুকুল বলেন, ”প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর জন্মদিনে মমতা শুভেচ্ছা পাঠাচ্ছেন। একদিন রক্তাক্ত বুদ্ধের ছবি দেখিয়ে, ভোটে জিতে এখন শুভেচ্ছা পাঠাচ্ছে। তিনি একদিন বুদ্ধবাবুর বাড়ি ঘেরাও করতে গিয়েছিলেন নন্দীগ্রামের ঘটনার প্রতিবাদে। এখন জন্মদিনে শুভেচ্ছা পাঠাচ্ছেন। ক্ষমতায় এসে এরকম ডিগবাজি খাওয়া মমতা ছাড়া কারও পক্ষে সম্ভব নয়।” দোলযাত্রার দিন শাসকদলকে আক্রমণ করে তিনি আরও যোগ করেন, ”হোলি ও দোল সম্প্রীতির উৎসব। এই সময় সব খারাপ জিনিসকে মানুষ পুড়িয়ে দেয়। আশা করব হোলিতে দমবন্ধকর পরিস্থিতি ত্যাগ করে বাংলা স্বাভাবিক হবে।”

অন্যদিকে, ত্রিপুরা বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হতে আর বাকি নেই ২৪ ঘণ্টাও। তার আগে আত্মবিশ্বাসী সুর একদা তৃণমূলের হয়ে ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত মুকুলের গলায়। বিধানসভা নির্বাচনে বিজেপির ভাল ফল নিয়ে আশাবাদী মুকুল বলেন, ”এর আগে ত্রিপুরায় বিজেপি একটাও আসন পায়নি। এই মুহূর্তে বাম সরকারকে চ্যালেঞ্জ করতে সক্ষম একমাত্র বিজেপি। কারণ মমতা সেখানে লড়াই থেকে সরে গিয়েছেন। উনি বলছেন সিপিএম জিতলে ভাল হয়, বুদ্ধদেবকে শুভেচ্ছাও পাঠাচ্ছেন। কারও দীর্ঘায়ু চাওয়া ভালো। কিন্তু সাদা জামায় রক্তের দাগ লাগিয়ে শুভেচ্ছা পাঠানো উচিত না।”

উল্লেখ্য, বৃহস্পতিবার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্যের জন্মদিনে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলনেত্রীর এই সৌজন্য নজর কেড়েছে সকল সংবাদমাধ্যমেরই। কিন্তু বিজেপি নেতা মুকুল রায়ের মতে এটা ‘ডিগবাজি’ ছাড়া কিছুই নয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here