kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: সব জল্পনার অবসান ঘটিয়ে বিজেপি নেতা মুকুল রায় এবং তার পুত্র শুভ্রাংশু রায় আজ তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। কলকাতা তৃণমূল কংগ্রেস ভবনে দলনেত্রী মমতা ব্যানার্জি-সহ শীর্ষ নেতৃত্বের উপস্থিতিতে তারা তৃণমূল কংগ্রেসে প্রত্যাবর্তন করেন। মুকুল রায় এবং শুভ্রাংশু রায়কে উত্তরীয় পরিয়ে দলে স্বাগত জানান তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসে প্রত্যাবর্তনের পর মুকুল রায় বলেন, ‘মমতা ব্যানার্জির হাত ধরেই বাংলা নিজের জায়গায় ফিরবে। সর্বভারতীয় নেত্রী হিসেবে মমতা ব্যানার্জি আগামী দিনে নেতৃত্ব দেবেন। তিনি দাবি করেন, থাকতে না পেরে বাধ্য হয়েই তিনি বিজেপি ত্যাগ করেছেন। তবে কী কী কারণে তাকে বিজেপি ছাড়তে হল তা বিস্তারিত ভাবে লিখিত আকারে পরে সংবাদমাধ্যমের কাছে প্রকাশ করবেন বলেও মুকুলবাবু জানিয়েছেন।

তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জি মুকুল রায়ের প্রত্যাবর্তনকে ‘ঘরে ফেরা’ বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, মুকুল রায়ের সঙ্গে তার কোনও ব্যক্তিগত মতবিরোধ নেই। তৃণমূল কংগ্রেসে ফিরে এসে তিনি মানসিকভাবে শান্তি পাবেন বলেও তৃণমূল কংগ্রেস নেত্রী আশা প্রকাশ করেছেন। মমতা ব্যানার্জি আরও বলেন, মুকুল রায় নির্বাচনের সময় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে কোনও অপ্রীতিকর কথা বলেননি৷ কিন্তু নির্বাচনের আগে তৃণমূলত্যাগী অনেক নেতাই বিশ্বাসঘাতকতা করেছেন, দলকে আক্রমণ করেছেন৷ তাঁদেরকে দলে ফেরানো হবে না।

তৃণমূলে যোগ দেওয়ার পর মুকুল রায় বলেন, ‘এই ঘরে আজকের এই সভায় আমার নিজের খুব ভাল লাগছে। পুরনো মানুষের সামনে দেখা হচ্ছে। বিজেপি থেকে বেরিয়ে নতুন আঙ্গিনায় আবার কথা বলতে পারছি। আমার ভাল লাগছে। বাংলা আবার তার নিজের জায়গায় ফিরবে। সামনে থেকে বাংলাকে নেতৃত্ব দেবেন ভারতের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আমি বিজেপি করতে পারলাম না। সেই কারণেই পুরনো ঘরে ফিরে এলাম। বাংলায় যা পরিস্থিতি চলছে, তাতে কেউ বিজেপিতে থাকবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here