mukul and jayprakash

মহানগর ওয়েবডেস্ক: করোনা সতর্কতার লক্ষ্যে এবার রাজ্যপালের শরণাপন্ন হল বঙ্গ বিজেপি। মঙ্গলবার সন্ধ্যায়, রাজভবনে এবিষয়ে রাজ্যপাল জগদীপ ধনকরের সঙ্গে বৈঠক করেন রাজ্য বিজেপির শীর্ষ নেতাদের পাঁচ সদস্যের এক প্রতিনিধি দল। এদিন বৈঠক শেষে করোনা ভাইরাস নিয়ে কেন্দ্র সরকারের পাশাপাশি রাজ্য সরকারের উদ্যোগকে সাধুবাদ জানান মুকুল রায়। পাশাপাশি তিনি বিভিন্ন এনজিও এবং ক্লাবদের এগিয়ে আসার আহ্বান জানান।

এদিনের বৈঠকে করোনার পাশাপাশি পুরভোট নিয়েও আলোচনা হয় বলে জানা গিয়েছে। রাজ্য নির্বাচন কমিশনারের সর্বদলীয় বৈঠকে আগামী পুরনির্বাচনের দিনক্ষণ ঘোষণা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত হয়েছে। ওই বৈঠকে বিজেপির প্রতিনিধিত্ব করেন জয়প্রকাশবাবু ও বিধায়ক সব্যসাচী দত্ত। করোনার জেরে আপাতত পুরভোট না করার ব্যাপারে প্রস্তাব দেন প্রায় সব দলের প্রতিনিধি। রাজ্য নির্বাচন কমিশনের এই প্রস্তাবকেও স্বাগত জানান।

রাজ্যপাল জাগদীপ ধনকরের সঙ্গে দেখা করে বেরিয়ে বিজেপি নেতা মুকুল রায় জানান, ‘কেন্দ্রীয় সরকার যেমন সময় সময় করোনা রোধে পদক্ষেপ করছে সেই একই রকমভাবে রাজ্য কী কী পদক্ষেপ নিয়েছে তা জানতে আমরা রাজ্যপালের কাছে এসেছি।’ ইতিমধ্যেই প্রশাসন আবেদন করেছে অযথা আতঙ্ক না ছড়ানোর জন্য। এদিন মুকুলবাবু একই সুর টেনে বলেন, ‘অযথা আতঙ্কিত হবেন না পশ্চিমবঙ্গে এখনও করোনা প্রবেশ করতে পারেনি। তবে সচেতন থাকুন। একসঙ্গে এই পরিস্থিতি কাটিয়ে উঠতে সাহায্য করুন।’

প্রসঙ্গত, এদিন রাজ্যপাল ধনকরের তরফ থেকে চিঠি পাঠানো হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। চিঠিতে বলা হয়, করোনার মোকাবিলার জন্য রাজ্য সরকার কী কী পদক্ষেপ নিচ্ছে সেগুলি জানতে হবে রাজ্যপালকে। নিজের লেটারহেড প্যাডে মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠানো ছাড়াও সামাজিক মাধ্যমে রাজ্যপালের সেই আবেদন প্রচারিত হয়। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মুকুল রায়, রাজ্যের দুই সাধারণ সম্পাদক প্রতাপ বন্দোপাধ্যায় ও সঞ্জয় সিং ও সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here