kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ডাক এসেছিল শুক্রবারে। তবে সে ডাকে সাড়া দেননি বিজেপি নেতা মুকুল রায়। পরিবর্তে শনিবার দেখা করবেন তিনি। কথামতো শনিবার সকালে তর্পণ সেরে শুদ্ধ চিত্তে সিবিআই দফতর নিজাম প্যালেসে হাজিরা দিলেন মুকুল রায়। সিবিআইয়ের তরফে জানানো হয়েছিল এদিন মির্জার মুখোমুখি বসিয়ে জেরা করা হবে মুকুল রায়কে। সেই ডাকে সাড়া দিতে এদিন সওয়া ২ টো নাগাদ সিবিআই দফতরে পৌঁছন তিনি।

তিন বছর তদন্ত শেষে বৃহস্পতিবার নারদ কাণ্ডের প্রথম গ্রেফতারিটা সারে সিবিআই। জালে ওঠেন টাকা নিতে দেখা যাওয়া আইপিএস অফিসার এস এম এইচ মির্জা। মুকুল ঘনিষ্ঠ বর্ধমানের প্রাক্তন ওই পুলিশ সুপার গ্রেফতার হওয়ার পরই নজর যায় মুকুলের দিকে। অভিযোগ রয়েছে, মির্জার সঙ্গে ম্যাথুর দেখা করিয়ে ছিলেন ওই পুলিশ সুপারই। মুকুলকে ফুটেজে টাকা নিতে না দেখা গেলেও আদতে দোহে মিলেই কাজটা সেরেছিলেন বলেই অনুমান তদন্তকারীদের। কেন ওই টাকা নেওয়া হয়েছিল এবং কিসের বৈঠক হয়েছিল সব জানতেই আজ মির্জার সঙ্গে মুখোমুখি জেরায় বসানো হয়েছে মুকুল রায়কে। তদন্তকারীদের আশা আজের জেরার পর বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে আসবে সিবিআইয়ের হাতে।

উল্লেখ্য, চলতি মাসের শুরু থেকেই নারদ ফুটেজে দেখতে পাওয়া নেতা মন্ত্রীদের ভয়েস স্যাম্পেল সংগ্রহের কাজটা শুরু করে দেয় সিবিআই। সেখানে প্রায় প্রত্যেকেরই ভয়েস স্যাম্পেল গ্রহণ করেন তদন্তকারীরা। ম্যাথু স্যামুয়েলের সঙ্গে মুখোমুখি বসিয়ে জেরা করা হয় সংসদের সদস্য তৃণমূলের কেডি সিংকে। এবার মুখোমুখি জেরার মুখে মুকুল ও মির্জা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here