kolkata bengali news, mukul roy

নিজস্ব প্রতিনিধি: তৃণমূল ভবনে পৌঁছলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, মুকুল রায় ও শুভ্রাংশু রায় তৃণমূল ভবনে পৌঁছলেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আসার কথা রয়েছেন। সুব্রত বক্সি সহ তৃণমূলের শীর্ষস্থানীয় নেতাদের আসার কথা রয়েছে। এরপরেই মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক করবেন। সপুত্র মুকুল রায়ের তারপরে তৃণমূলে আনুষ্ঠানিকভাবেন যোগ দেবেন বলে জানা গিয়েছে।

শুক্রবার সকাল থেকেই সংবাদের শিরোনামে মুকুল রায়। জল্পনার অবসান ঘটিয়ে মুকুল রায় শুক্রবারই তৃণমূলে যোগ দেবেন বলে ঘনিষ্ট মহলের তরফে দাবি করা হয়। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন আজকে বলে স্বীকার করেন। তবে তিনি তৃণমূলে যোগ দেবেন কি না নিশ্চিত করেননি। তবে মুকুল ঘনিষ্টরা জানিয়েছেন, অতি নাটকীয় পরিবর্তন না হলে, মুকুল রায়, শুভ্রাংশু রায় তৃণমূলে যোগ দেবেন।

মুকুল রায়ের সঙ্গে বিজেপির যে দুরত্ব বাড়ছিল, তা বহুবার প্রকাশ্যে এসেছে। মুকুল রায়কে নির্বাচনের সময় মমতা বিরোধী কথা বলতে শোনা যায়নি। দলের নির্দেশে তিনি বিধানসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন। তারপরেও তিনি মমতা বিরোধী কোনও শব্দ প্রয়োগ করেননি। শুধু তাই নয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের একাধিক বক্তব্যে মুকুল রায়ের প্রতি সহানুভূতিশীল দেখায়।

অন্যদিকে, বিজেপির যে কোনও কর্মসূচিতে মুকুল রায়কে সেভাবে দেখা যায়নি। মুকুল জায়ার অসুস্থতার খবর শুনেও বিজেপির তরফে কোনও খবর নেওয়া হয়নি বলে তিনি ঘনিষ্টমহলে উষ্মা প্রকাশ করেছিলেন। অন্য দিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায় দেখতে যান তাঁর স্ত্রীকে। ছেলে শুভ্রাংশুর সঙ্গেও কথা বলেন।সেই সময় থেকেই জল্পনা আরও তীব্র হয়। সাংগঠনিক বৈঠকেও মুকুল রায়কে দেখা যায়নি। যদিও বৈঠকের কথা জানতেন না বলে সেই সময় মুকুল রায় দায় এড়িয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here