ডেস্ক: রামনবমীর দিনই রামমন্দির ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানায় নিলেন মুকুল রায়। রাজ্যজুড়ে শাসকদল ও বিজেপি শিবিরের মধ্যে রামনবমী পালন নিয়ে ইতিমধ্যেই তরজা তুঙ্গে। তার মধ্যে মুকুল এবার রামমন্দির প্রসঙ্গে জড়ালেন মুখ্যমন্ত্রীর নাম। রামনবমীর একটি মিছিলে অংশ নিয়ে এদিন মুকুল রামমন্দির নিয়ে মমতাকে তাঁর অবস্থান স্পষ্ট করার কথা জানান।

রামনবমী উপলক্ষ্যে প্রশাসন অস্ত্র ব্যবহারের উপর নিয়ন্ত্রণ আরোপ করলেও রাজ্যের বেশিরভাগ অংশেই অস্ত্র সহ মিছিল করছে বিজেপি। রামনবমীর মিছিলগুলিকে কেন্দ্র করে দফায় দফায় উত্তপ্ত হয়েছে বিভিন্ন এলাকা। কলকাতার যাদবপুর, গড়িয়া, মানিকতলা ও টালিগঞ্জে এদিন রামনবমীর মিছিল বের করা হয়।

এদিন শহরে রামনবমীর মিছিলে সামিল হয়ে মুকুল বলেন, ভারতীয় জনতা পার্টিই রামের পুজোকে একটা আলাদা মাত্রায় নিয়ে গিয়েছে। ভারতীয় সংস্কৃতিকে বাংলায়ও প্রতিষ্ঠিত করেছে। এবার সেটাই তৃণমূলকেও করতে হয়েছে। এরপরই মুকুল যোগ করেন, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বলুন যে দশরথের প্রথম পুত্র রাম অযোধ্যায় জন্মেছিলেন। সেখানেই মন্দির তৈরি হওয়া উচিত।’ অস্ত্র নিয়ে মিছিল প্রসঙ্গে তৃণমূল ত্যাগী মুকুল সাফাই দিয়ে বলেন, ‘শহরের কোথাও অস্ত্র নিয়ে মিছিল হচ্ছে না। অস্ত্র একটা প্রতীক, কেউ মারামারি করতে অস্ত্র নেয় না।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here