a-67

ডেস্ক: তিনি সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা। দীর্ঘ সময় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীও ছিলেন তিনি। তবে দলের ক্ষমতার রাশ এখন উঠেছে ছেলে অখিলেশের হাতে। ২০১৯ লোকসভা নির্বাচনেও লড়ছেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদব। নির্বাচনে লড়ার উদ্দেশ্যে সোমবার মনোনয়নপত্রও জমা দেন মুলায়ম এদিন সেখান থেকেই উঠে এল চাঞ্চল্যকর তথ্য। জানা গেল পুত্র অখিলেশের কাছ থেকে নির্বাচনে লড়ার জন্য তিনি ধার করেছেন ২ কোটি ১৩ লক্ষ টাকা।

নির্বাচনে লড়ার জন্য কমিশনকে যে হলফনামা মুলায়ম পেশ করেছেন তাতে দেখা গিয়েছে মুলায়মের মোট সম্পত্তির পরিমাণ ১৬ কোটি ৫২ লক্ষ টাকা যা গত লোকসভা নির্বাচনের সময় তাঁর যা সম্পত্তি ছিল তার তুলনায় ৩ কোটি ২০ লক্ষ টাকা কম। যার জেরেই এবারের লোকসভায় অর্থনৈতিক সঙ্কটের মধ্যে পড়েছেন মুলায়ম। ফলে শেষ মুহূর্তে ছেলের কাছে হাত পাততে হল তাঁকে। তবে শুধু অর্থের ঘাটতি নয়, সম্মানেও বেশ ঘাটতি পড়েছে মুলায়মের। কমিশনকে পেশ করা রিপোর্টে জানা গিয়েছে, এক আইপিএস অফিসারকে হুমকি দেওয়ার অভিযোগে তাঁর বিরুদ্ধে চলছে একটি মামলা।

একইসঙ্গে কমিশনে পেশ করা হলফনামায় জানা গিয়েছে তাঁর পারিবারিক সম্পত্তির খুঁটিনাটি। যেমন মুলায়ম ও তার স্ত্রী সাধনার বার্ষিক আয় যথাক্রমে ৩২ লক্ষ ও ২৫ লক্ষ টাকা। মুলায়মের স্ত্রীর মোট সম্পত্তির পরিমাণ ৫ কোটি টাকা। মুলায়মের নিজস্ব কোনও গাড়ি না থাকলেও তাঁর স্ত্রীর রয়েছে বিলাসবহুল গাড়ি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here