মহানগর ডেস্ক : সম্প্রতি মুক্তি পেয়েছে সঞ্জয় লীলা বনশালীর নতুন ছবি গাঙ্গুবাই কাঠিয়াওয়ারির টিজার। সেটা ঘিরেই পুনরায় বিতর্কে জড়ালেন পরিচালক বনশালী। ছবি মুক্তি পাওয়ার আগেই শুরু হয় বিস্তর জল ঘোলা। গঙ্গুবাই যেখানে থাকতেন, সেই কামাথিপুরার বাসিন্দাদের থেকেই এসেছে অভিযোগ। তারা অভিযোগ করেছে এই সিনেমায় মুম্বইয়ের কামাথিপুরকে ছোট করে দেখানো হচ্ছে। ছবিটিতে এই এলাকাটিকে মুম্বইয়ের বিখ্যাত নিষিদ্ধপল্লী হিসেবে দেখানো হয়ছে। ১৯৫০ সালের পর পরিস্থিতির অনেক পরিবর্তন হয়েছে। মহিলারা এখন ভিন্ন পেশার সঙ্গে যুক্ত, এই ছবির মাধ্যমে সেখানকার মহিলাদের সম্মানহানি হচ্ছে। পাশাপাশি কামাঠিপুরের ২০০ বছরের ইতিহাসও নষ্ট হচ্ছে বলে স্থানীয় বাসিন্দারা অভিযোগ করছেন।
হুমকি দিয়েছেন, এই ছবি মুক্তি পেলে তাঁরা থেমে থাকবেন না। বিক্ষোভ দেখাবে তাঁরা এই ছবির মুক্তি আটকানোর জন্য বলে তাঁরা জানিয়েছেন।

তবে ইতিমধ্যে মুক্তি পেয়েছে ছবির টিজার এবং দুটি পোস্টার। ছবিটিতে গঙ্গুবাইয়ের ভূমিকায় অভিনয় করেছেন আলিয়া ভাট। আগামী জুলাই মাসের ৩০ তারিখ প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা এই সিনেমাটি। জনপ্রিয় লেখক হুসেন জাইদির উপন্যাস ‘ মাফিয়া কুইন অফ মুম্বই ‘ – এর থেকে নেওয়া হয়েছে কাহিনীটি। যদিও পরিচালককে নিয়ে বিতর্ক এই প্রথম নয়, আগেও পরিচালক সঞ্জয় লীলা বনশালির ছবি ‘ বাজিরাও মস্তানি’ , ‘ পদ্মাবত’ এর সময়েও বিতর্কে জড়িয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here