news bengali

মহানগর ওয়েবডেস্ক: করোনার বিরুদ্ধে লড়াই লড়তে গিয়ে আক্রান্ত হচ্ছেন ডাক্তার, নার্স, পুলিশ বা সাংবাদিকদের মতো করোনা ওয়ারিয়র্সরা। সম্প্রতি আবার মুম্বইয়ে তিনজন পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। আর এরপরেই বড় সিদ্ধান্ত নিল মুম্বই পুলিশ। যে সমস্ত পুলিশকর্মীর বয়স ৫৫ বা তার বেশি, তাদের আর করোনা মোকাবিলায় ডিউটি করতে হবে না।

তবে এই নিয়ে এখনও কোনও সরকারি নির্দেশিকা জারি না হলেও সূত্রের খবর মুম্বই পুলিশ কমিশনারের পক্ষ থেকে এই ব্যাপারে সম্মতি মিলেছে। আজই পরে এই নিয়ে নির্দেশিকা জারি হতে পারে। তবে যেসব পুলিশ কর্মী ডিউটি করতে চাইবেন, তাদের করতে দেওয়া হবে।

কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী, এখনও দেশে করোনার প্রাদুর্ভাব সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। সেখানে ৮,৫৯০ জন করোনা আক্রান্ত, মারা গিয়েছেন ৩৬৯ জন। আর মুম্বইতে এখনও পর্যন্ত ৫৭৭৬ জন করোনায় আক্রান্ত। এর মধ্যে ২১৯ জন প্রাণ হারিয়েছেন। সুস্থ্ হয়ে উঠেছেন ৭১১ জন।

প্রসঙ্গত, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ছাড়িয়ে গিয়েছে। মঙ্গলবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী বর্তমানে ভারতে আক্রান্তের সংখ্যা ২৯,৪৩৫। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯৩৪। শেষ ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫৪৩ জন। এই সময়ে প্রাণ হারিয়েছেন ৬২ জন। এখনও পর্যন্ত ৬৮৬৮ জন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। ভারতে এক্টিভ কেস এই মুহূর্তে ২১,৬৩২।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here