মহানগর ডেস্ক: প্রতি বছর ৭ এপ্রিল দিনটি বিশ্ব স্বাস্থ্য দিবস হিসেবে পালন করা হয়। গোটা পৃথিবী যখন করোনা অতিমারিতে জর্জরিত তখন এই দিনটি আরো বেশি করে গুরুত্ব রাখে পৃথিবী বাসীর কাছে। সারা পৃথিবীতে করোনার গ্রাফ ঊর্ধ্বমুখি। ভারতেও আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত ১ লক্ষ ১৫ হাজার ৭৩৬। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘন্টায় আক্রমণের শীর্ষে রয়েছে বেশ কয়েকটি রাজ্য। যার মধ্যে অন্যতম মহারাষ্ট্র। করোনার এই ঊর্ধ্বমুখী গ্রাফের কথা মাথায় রেখেই মুম্বই বাসীকে বিশ্ব স্বাস্থ্য দিবসে বার্তা দিল মুম্বাই পুলিশ।

মুম্বই পুলিশ সাধারণ মানুষকে বার্তা দেওয়ার জন্য বেছে নিয়েছে নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টকে। নিজেদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করেছে মুম্বাই পুলিশ। ছবিটিতে লেখা, ‘স্বাস্থ্যকর, ধনী ও বিচক্ষণ হন, করোনা টিকা গ্রহণ করুন।’ ছবিটির ক্যাপশনে লেখা বুদ্ধিমান হয়ে থাকো মুম্বাই, ৪৫ বছর বয়সের উপরে সমস্ত নাগরিক নিজেদের স্বাস্থ্য সুরক্ষিত করুন। ছবিটিতে বিশ্ব স্বাস্থ্য দিবসের হ্যাস ট্যাগও ব্যাবহার করা হয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by Mumbai Police (@mumbaipolice)

শুধু মাত্র বিশ্ব স্বাস্থ্য দিবস নয়। অন্যান্য দিন গুলিতেও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করতে মুম্বই পুলিশের জুড়ি মেলা ভার। গত বুধবার মুম্বইবাসীকে নাইট কারফিউ মেনে চলার জন্য মুম্বই পুলিশ এভাবেই নিজেদের ইনস্টাগ্রামে একটি ছোট ভিডিও আপলোড করেছিল। যার ক্যাপশনে লেখা ছিল, রাত ৮ টার পর বাড়ির ভিতরে থাকুন বন্ধু। দিনের বাকি সময়ও অযথা বাইরে না বেরানোই শ্রেয়।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here