kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: এক মরশুমে চার বার চেন্নাইকে হারিয়ে চার বারের জন্য ভারত সেরা মুম্বই ইন্ডিয়ান্স। হায়দরাবাদের নেল বাইটিং থ্রিলারে এক রানে সিএসকেকে হারালো মুম্বই। কাজে এলো না শেন ওয়াটসনের দুরন্ত লড়াই। চেন্নাইয়ের হারের পর এবার প্রশ্ন উঠতে শুরু করেছে ধোনির আইপিএল ভবিষ্যত নিয়ে।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু শুরু থেকেই বেকায়দায় পরে যায় টিম। প্রথম চার ওভার কুইন্টন দি কক বেধড়ক ঠেঙ্গালেও ব্যাক্তিগত ২৯ রানে আউট হতেই ধস নামে মুম্বই ব্যাটিংয়ে। রান পাননি ক্যাপ্টেন রোহিত শর্মা, সূর্য কুমার যাদব, ঈশান কিষান রা। তবে শেষদিকে একা কুম্ভ হয়ে লড়ে যান কাইরন পোলার্ড। ২৫ বলে ৪১ রান করেন তিনি। তার সৌজন্যেই কুড়ি ওভারে আট উইকেটে হারিয়ে ১৪৯ রান করে মুম্বই ইন্ডিয়ান্স। একাই তিন উইকেট নেন দীপক চাহার। দুটি করে উইকেট শারদুল ঠাকুর ও ইমরান তাহির এর।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সিএসকের ও। ১৩ বলে ২৬ রান করলেও বড়ো ইনিংস খেলতে ব্যর্থ ফাফ ডুপ্লেসি। ব্যর্থ হন রায়না, মাহিও। তবে ধোনির রান আউট নিয়ে বেশ বিতর্ক আছে। একা লড়াই চালিয়ে যান শেন ওয়াটসন (৭৯)। তবে রাহুল চাহার তার ক্যাচ না ফেললে তার লড়াই দীর্ঘস্থায়ী হত না। কিছু পরে ফের একবার তারই ক্যাচ ফেলেন ঈশান কিষান। কিন্তু ১৬ তম ওভারে মালিঙ্গার দেওয়া ২০ রান ও ১৮ তম ওভারে ক্রুনাল পান্ডিয়ার ১৯ রানের ওভার ম্যাচের মোড় চেন্নাইয়ের দিকে ঘুরিয়ে দেয়। শেষ ওভারে চেন্নাইয়ের জয়ের জন্য দরকার ছিল ৯ রান। এদিন চূড়ান্ত ব্যর্থ মালিঙ্গার হাতেই বল তুলে দেন রোহিত। ওভারে চতুর্থ বলে রান আউট হতে যান ওয়াটসন। শেষ বলে বাকি থাকে এক রান। কিন্তু শেষ বলে শার্দুল ঠাকুরকে লেগ বিফোর করে এক রানে জিতে নেয় মুম্বই।

একদিকে যেমন রেকর্ড চতুর্থবারের জন্য আইপিএল জিতল মুম্বই, অন্যদিকে, একই মরশুমে তাদের কাছে চারবার হেরে চরম অস্বস্তিতে চেন্নাই শিবির। এই প্রসঙ্গেই প্রশ্ন উঠতে শুরু করেছে টিমে ‘ক্যাপ্টন কুল’-এর ভূমিকা নিয়েও। না দল থেকে বাদ পড়ার বিষয় নয়, আগামীদিন তিনি আর আইপিএল খেলবেন কি না, সেই প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে এর জবাব দিয়েছেন খোদ মাহি-ই। জানিয়েছেন, হয়তো তাঁকে দেখা যাবে। নিশ্চিতভাবে কিছু না বললেও ধোনির উত্তরে কিছুটা স্বস্তি পেয়েছেন তাঁর ভক্তরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here