Home Featured ওয়ার্ড ভিত্তিক এলাকায় জোর, পুর ভোটের আগে বাড়তি ‘সচেতন’ পুরসভা

ওয়ার্ড ভিত্তিক এলাকায় জোর, পুর ভোটের আগে বাড়তি ‘সচেতন’ পুরসভা

0
ওয়ার্ড ভিত্তিক এলাকায় জোর, পুর ভোটের আগে বাড়তি ‘সচেতন’ পুরসভা
Parul

Highlights

  • ওয়ার্ড ভিত্তিক এলাকাগুলোতে স্বাস্থ্যসচেতনতায় জোর
  • মহিলা স্বাস্থ্য কর্মী নিয়োগ করতে চলেছে কলকাতা পুরসভা
  • বিভিন্ন ওয়ার্ডে প্রথমে সমীক্ষা করে দেখতে হবে কত স্বাস্থ্যকর্মীর জায়গা ফাঁকা রয়েছে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুর ভোটের আগে ওয়ার্ড ভিত্তিক এলাকাগুলোতে স্বাস্থ্যসচেতনতায় জোর দিচ্ছে পুরসভা। স্টেট আরবান ডেভেলপমেন্ট অথরিটি বা সুদার নির্দেশে শহর কলকাতায় বিভিন্ন ওয়ার্ডে যেখানে স্বাস্থ্যকর্মীর ঘাটতি রয়েছে সেখানে মহিলা স্বাস্থ্য কর্মী নিয়োগ করতে চলেছে কলকাতা পুরসভা।

সূত্রের খবর, পুরসভার কাছে সুদা নির্দেশিকা পাঠিয়ে জানিয়েছে বিভিন্ন ওয়ার্ডে প্রথমে সমীক্ষা করে দেখতে হবে কত স্বাস্থ্যকর্মীর জায়গা ফাঁকা রয়েছে। তারপর সেই অনুযায়ী স্বাস্থ্য কর্মী নিয়োগ করতে হবে। এক্ষেত্রে কেবলমাত্র মহিলা স্বাস্থ্য কর্মী নিয়োগ করা হবে বলেও জানানো হয়েছে ওই নির্দেশিকায়। বিশেষত বস্তি এলাকায় স্বাস্থ্য সচেতনতার পাশাপাশি পরিচ্ছন্নতার দ্বিতীয় প্রচারে সাহায্যে সাধারণ মানুষকে বোঝাবে এই স্বাস্থ্যকর্মীরা। পাশাপাশি এই নির্দেশিকায় আরও জানানো হয়েছে বিধবা ডিভোর্সি এই ধরনের পিছিয়ে পড়া বা অসহায় মহিলাদের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

অন্যদিকে মার্চ মাসের মধ্যে যে সকল কাজ বাকি রয়েছে তার রিপোর্ট চেয়েছে পুরসভা কর্তৃপক্ষ। তৃণমূল সরকার চালিত কলকাতা পৌরসভা বোর্ডে বিগত কয়েক বছরে যে সাফল্য রয়েছে তার খতিয়ান নিয়ে একটি প্রচার পুস্তিকা বের করতে চলেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এই পুস্তিকায় বিগত কয়েক বছরে পৌরসভার যে সকল কাজ সাফল্যের সাথে করেছে তার হিসেব থাকবে।

সূত্রের খবর অনুযায়ী এখনও পর্যন্ত সৌন্দর্যায়ন ও নিকাশি ব্যবস্থার ক্ষেত্রে পুরসভার অনেক কাজ বাকি পড়ে রয়েছে। তাই সেই সকল কাজকে দ্রুত সম্পন্ন করে মার্চের মধ্যে রিপোর্ট পেশ করতে বলা হয়েছে। পুর ভোটের আগে সাধারণ মানুষের কাছাকাছি পৌঁছতে নির্বাচনী ইশতেহার এর মতই প্রচার পুস্তিকা বের করতে চাইছে পুরসভা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here