kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, বহরমপুর: মঙ্গলবার তৃতীয় দফায় রাজ্যে ভোট হচ্ছে যে ৫টি আসনে তার মধ্যে ২টি লোকসভা আসন জঙ্গিপুর ও মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্র রাজনৈতিক ভাবে অধীরগড় বলে পরিচিত মুর্শিদাবাদ জেলায়। এদিন সেখানে ভোটগ্রহণ শুরু হতেই নানা প্রান্ত থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর আসতে শুরু করে। তার মধ্যে সব থেকে বড় অশান্তির খবর এসেছে ডোমকল থেকে। সেখানে স্থানীয় পুরসভার কাউন্সিলারের স্বামী আক্রান্ত হলেন দুস্কৃতীদের হাতে।

জানা গিয়েছে, ডোমকল পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের মানিকনগর এলাকায় তৃণমূল কংগ্রেস কাউন্সিলর জাহানারা বিবির স্বামী তুজাম্মেল আনসারিকে লক্ষ্য করে বোমা ছোঁড়ার ঘটনা ঘটে মঙ্গলবার সকালে। বুথের ৩০০ মিটারের মধ্যেই এই ঘটনা ঘটেছে। এমনকি অভিযোগ, মারধর করা হয় তৃণমূল কাউন্সিলরকেও। অভিযোগ উঠছে কাউন্সিলারের সঙ্গে থাকা তৃণমূল কর্মীদেরও বাঁশ, লাঠি দিয়ে মারধর করে দুষ্কৃতীরা। ঘটনার জেরে মাসাদুল ইসলাম ও মল্লিক মণ্ডল নামে দুই তৃণমূল কর্মী গুরুতর ভাবে জখম হয়। তবে সবথেকে বেশি খারাপ অবস্থা তুজাম্মেল আনসারির।

তিনজনকেই দ্রুত উদ্ধার করে ডোমকল সুপারস্পেশালিটি হাসপাতালে নিয়ে আসা হয়। তারপরই তুজাম্মেলকে রেফার করা হয় মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে। তৃণমূলের তরফে হামলার অভিযোগ উঠেছে বাম-কংগ্রেসে জোটের বিরুদ্ধে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে বাম-কংগ্রেস দুই শিবিরই। তাদের পাল্টা অভিযোগ, এদিনের ঘটনা তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বেরই প্রতিফলন।

এই ঘটনার পাশাপাশি জেলার হরিহরপাড়া হাইস্কুলের ৭৩/৯০ নম্বর বুথে প্রায় কুড়ি মিনিট পরে এদিন ভোট গ্রহণ প্রক্রিয়া শুরু হয়। হরিহরপাড়া ব্লকেরই খলিলাবাদ মাধ্যমিক শিক্ষাকেন্দ্রের ২৬০ নম্বর বুথে আবার ইভিএম বিকল হয়ে যাওয়ার জন্য ভোট শুরু হওয়ার সময় থেকে প্রায় পঞ্চাশ মিনিট পর ভোট গ্রহণ শুরু হয়। আবার রানীনগরের বিষ্ণুপুর এলাকার ১৩২ নম্বর বুথে বিজেপি ও সিপিএম এজেন্টকে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।

ডোমকলের মানিকনগরের ১৫২ নম্বর বুথের কংগ্রেস এজেন্টক আবার জোর করে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। কংগ্রেসের এজেন্ট গিয়াসুদ্দিন সেখ ঘটনার সময় বুথের ভেতরে বসে ছিলেন। সেই সময় পুলিশ তাকে তুলে নিয়ে যায়। একই সঙ্গে ডোমকলের ২ নম্বর ওয়ার্ডের টিকটিকি পাড়ার ১৭৩ নম্বর বুথ দখলের অভিযোগ উঠেছে একদল দুষ্কৃতীর বিরুদ্ধে। বুথ দখলের জন্য ওই চত্বরে দফায় দফায় বোমাবাজি চলে। ঘটনার জেরে জখম হয়েছেন একজন তৃণমূল কংগ্রেসের এক কর্মী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here