news bengali

মহানগর ওয়েবডেস্ক: ভাইরাস মোকাবিলায় ২১ দিনের লকডাউন চলছে গোটা দেশে। অধিকাংশ সমস্ত পরিষেবা তো বন্ধই একই সঙ্গে সাধারণ মানুষের বাড়ি থেকে বেরনোতেও নিষেধাজ্ঞা। সব মিলিয়ে পরিস্থিতি বেশ জটিল। কিন্তু তা বলে কি বিয়ে হবে না? লকডাউন কি দুজনের মিলও হতে দেবে না? বিজ্ঞান এবং প্রযুক্তি যখন সঙ্গে আছে তাহলে আর ভয় কী! বিয়ে সারতে প্রযুক্তির সম্পূর্ণরূপে ব্যবহার করলেন এক দম্পতি।

সামনাসামনি দেখা হওয়ার কোন উপায় নেই, তাই ভিডিও কলে নিজেদের বিয়ে সারলেন ঔরঙ্গাবাদের এক মুসলিম দম্পতি। লকডাউন চলার জন্য সমস্ত ম্যারেজ হল বন্ধ। তাই দম্পতি একে অপরের বাড়ি থেকেই ভিডিও কলে সেরে ফেললেন নিকাহ। ছেলের বাবা জানিয়েছেন, বিয়ে ঠিক হয়ে গেছিল ৬ মাস আগেই, কিন্তু এখন এমন পরিস্থিতি হওয়ায় তারা খুবই চিন্তায় পড়ে ছিলেন। কোনভাবেই কোন উপায় না দেখে প্রযুক্তির ব্যবহার করে কার্যত বাধ্য হয়েই এই পদক্ষেপ নিতে হল।

তিনি আরো জানিয়েছেন, এই পদক্ষেপে দুই পরিবারই খুশি। কারণ এখন এছাড়া আর কোন উপায় নেই। ভাইরাস কিভাবে ছড়িয়ে পড়ছে তাতে এক জায়গায় একত্রিত হলে আশঙ্কা আরও বহু পরিমানে বেড়ে যেত। তাই ভিডিও কলেই ভরসা। আপাতত দুই বাড়ি আলাদাভাবে বিয়ে সেলিব্রেট করলেও পরে সবকিছু ঠিক হয়ে গেলে অনুষ্ঠান তারা করবেন বলেই জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here