আক্রান্ত সংবাদমাধ্যম! জিন্নার ছবি পোড়ালেই নগদ ১ লক্ষ, জারি ফতোয়া

0
172

ডেস্ক: মহম্মদ আলি জিন্নার ছবি নিয়ে অশান্তি এখনও অব্যাহত আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে। অশান্তি আটকাতে গোটা এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। অন্যদিকে, মহম্মদ আলি জিন্নার বিতর্কিত ছবি জ্বালিয়ে দিলে ১ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছে অল ইন্ডিয়া মুসলিম মহাসংঘ। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ভিতরে জিন্নার এই মামলা সমর্থনকারীদের বিরুদ্ধে সাংবাদিক পেটানো সহ মারধোরের অভিযোগ উঠেছে। সবমিলিয়ে উত্তেজনার পরিস্থিতি বিরাজমান আলিগড় বিশ্ববিদ্যালয় চত্ত্বর জুড়ে।

চলতি পরিস্থিতির মোকাবিলা করতে গোটা এলাকার ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। সাম্প্রদায়িক উত্তেজনা ছড়ানোর কারণে মোতায়েন করা হয়েছে পুলিশ বাহিনীও। প্রশাসনের তরফ থেকে অভিযোগ তোলা হয়েছে, সমাজবিরোধী ও দুষ্কৃতীদের মিথ্যে খবরের ভিডিও ও ছবি ইন্টারনেটে শেয়ার করার কারণে সাম্প্রদায়িক অশান্তি ছড়াচ্ছে।

অন্যদিকে, অল ইন্ডিয়া মুসলিম মহাসংঘের প্রধান ফারহাত আলি বলেন,”স্বাধীনতার জন্য লড়েছেন এমন কোনও ভারতীয়র ফোটো পাকিস্তানের কোনও প্রতিষ্ঠানে থাকে না। তাই ভারতের কোনও প্রতিষ্ঠানে পাকিস্তানের কোনও নেতার ফোটো থাকা উচিত নয়। প্রত্যেকের কাছে আমার আবেদন জিন্নাহ ও ওদের মতো মানুষের ছবি ছিঁড়ে ফেলে পুড়িয়ে দিন। যিনি একাজ করতে পারবেন, তাঁকে ১ লাখ টাকা নগদ পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করছি।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here