news bengali

মহানগর ওয়েবডেস্ক: একদিকে চলছে রোজা, অন্যদিকে করোনাভাইরাস এবং লকডাউন। কিন্তু এইসব তোয়াক্কা না করে হিন্দু পুরোহিতের শেষ যাত্রায় শামিল হলেন মুসলমান যুবকেরা। সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির রাখল এই দেশ। ঘটনাটি ঘটেছে মেরঠে।

জানা গিয়েছে, মেরঠের মুসলিম অধ্যুষিত এলাকায় থাকতেন বছর ৬৮-এর রমেশ মাথুর। পেশায় পুরোহিত রমেশের সঙ্গে থাকতেন স্ত্রী এবং এক ছেলে। দীর্ঘদিন ধরে শ্বাসনালীতে টিউমার নিয়ে ভুগছিলেন তিনি। এদিন প্রয়াত হন ওই পুরোহিত। কিন্তু শেষকৃত্যে যাওয়ার মতো লোক পাওয়া যাচ্ছিল না। লকডাউন চলতে থাকায় কোনো আত্মীয়-স্বজন আসতে পারেননি। এই পরিস্থিতিতে প্রতিবেশী মুসলমান যুবকেরাই তাঁর দেহ কাঁধে করে শ্মশানে নিয়ে যায়। পুরোহিতের শেষ যাত্রার ছবি এবং বেশকিছু ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

লকডাউন চলার জন্য জমায়েত করা নিষেধ। অন্যদিকে রোজার মধ্যে করোনাভাইরাসের ভয়ও বর্তমান। কিন্তু সেইসব তোয়াক্কা করে প্রতিবেশীর দুঃসময়ে পাশে দাঁড়ানো এই মুসলমান যুবকদের কুর্নিশ জানাচ্ছে এলাকাবাসী। এলাকার কাউন্সিলরের মতে, একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে সবাই, এই সময় সকলেরই উচিত প্রত্যেকের পাশে দাঁড়ান। এলাকার যুবকরা ঠিক এই কাজটাই করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here