বাংলায় মুসলমানদের অবস্থা খারাপ, মমতার বিরুদ্ধে সরব এবার ওয়েইসি

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: মোদী বিরোধী মুখ হিসাবে দেশে জনপ্রিয় দুপক্ষই। তবে ‘শত্রুর শত্রু আমার মিত্র’ চিরাচরিত এ ফর্মুলা আর কাজ করল না তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মজলিস-ই-ইত্তেহাদুল-মুসলিমিন তথা মিমের সুপ্রিমো আসাদউদ্দিন ওয়েইসির। সোমবার ওয়েইসির দলকে নিয়ে তীব্র আক্রমণ শানিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এবার মমতাকে পাল্টা আক্রমণ শানালে ওয়েইসি।

মঙ্গলবার নিজের টুইটার হ্যান্ডেলে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ শানিয়ে ওয়েইসি লেখেন, ‘মানবসম্পদ উন্নয়নের মাপকাঠি অনুযায়ী বাংলার মুসলিমদের অবস্থা ভীষণ খারাপ। এবং এটা বলা কোনও ধর্মীয় উগ্রতা।’ পাশাপাশি তিনি আরও বলেন, ‘হায়দরাবাদ থেকে আসা লোকজন নিয়ে দিদি যদি এতই উদ্বিগ্ন হন, তাহলে বাংলায় ৪২টির মধ্যে ১৮টি লোকসভা আসন বিজেপি জিতল কী করে?’ মমতার সরকারের আমলে বাংলার মুসলিমদের হাল খারাপ এমন মন্তব্যে রীতিমতো চড়েছে রাজ্য রাজনীতি। প্রসঙ্গত, সম্প্রতি দলের কোর কমিটির বৈঠকে নাম না করেই মিমকে নিয়ে আক্রমণ শানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘ওরা বিজেপির কাছে টাকা নেয়। সংখ্যালঘুরা ভুল করবেন না। ওদের বাড়ি হায়দরবাদে। এখানে নয়।’ আক্রমণ, পাল্টা আক্রমণের এহেন পরিস্থিতিতে বঙ্গের রাজনৈতিক মহল কিন্তু বেশ দেখতে পাচ্ছেন মমতার আতঙ্ক।

রাজনৈতিক মহলের দাবি, বিহারের কিষানগঞ্চ উপনির্বাচনে ওয়েইসির ‘মিম’ জয়লাভ করার পরই বাংলার দিকে নজর দিয়েছে তারা। কোচবিহারের মতো জায়গায় ঝুলেছে ওয়েইসির বিরাট হোর্ডিং। শুরু হয়েছে সদস্য সংগ্রহ অভিযান। বাংলায় নির্বাচন লড়তে অস্ত্রে সান দিতে শুরু করেছে তারা। এদিকে বাংলায় তৃণমূলের সবচেয়ে বড় ভোটব্যাঙ্কটি মুসলিম ভোট। সেখানে যদি ঘা পড়ে তবে তৃণমূলের বিপদ যে বাড়বে এ কথা অন্স্বিকার্য। সব মিলিয়ে বিপদের আশঙ্কায় দ্বন্দ্বে জড়াল দুপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here