nabanna npr

Highlights

  • এনপিআর নিয়ে শুক্রবার নয়াদিল্লিতে বৈঠক ডেকেছে কেন্দ্রীয় সরকার
  • বৃহস্পতিবার মুখ্য সচিব সহ রাজ্য প্রশাসনের শীর্ষ আমলারা দিল্লী উড়ে যাওয়ায় নতুন করে জল্পনা
  • মুখে ‘না’ বললেও মুখ্যমন্ত্রী দিল্লির বৈঠকে প্রতিনিধি পাঠাচ্ছেন বলে অভিযোগ

মহানগর ওয়েবডেস্ক: এনপিআর নিয়ে শুক্রবার নয়াদিল্লিতে বৈঠক ডেকেছে কেন্দ্রীয় সরকার। মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন রাজ্যের আমলারা ওই বৈঠকে যোগ দেবেন না। কিন্তু বৃহস্পতিবার মুখ্য সচিব সহ রাজ্য প্রশাসনের শীর্ষ আমলারা দিল্লী উড়ে যাওয়ায় নতুন করে জল্পনা শুরু হয়েছে। মুখে ‘না’ বললেও মুখ্যমন্ত্রী দিল্লির বৈঠকে প্রতিনিধি পাঠাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। একই সঙ্গে মুখ্য সচিবের সঙ্গে যেসব আমলারা দিল্লি গেছেন, তারা জনগণনা সংক্রান্ত কাজের সঙ্গে যুক্ত। কাজেই রহস্য আরও দানা বেঁধেছে।

নবান্ন সূত্রের খবর, বৃহস্পতিবারই রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা দিল্লি রওনা হয়েছেন। মুখ্যসচিবের সঙ্গী হচ্ছেন মুখ্যমন্ত্রীর দপ্তরের প্রধান সচিব গৌতম সান্যাল, রাজ্যের জনগণনা অধিকর্তা ডঃ বিশ্বনাথ, স্বরাষ্ট্র দপ্তরের অতিরিক্ত সচিব প্রিয়তু মন্ডল। তাদের বিমান টিকিটের ‘তথ্য ফাঁস’ হয়ে গিয়েছে বলে দাবি অভিযোগকারীদের। এমনকী দিল্লিতে মুখ্যসচিবকে যে গাড়ির পিকআপ করার কথা তার তথ্যও ‘ফাঁস করে’ দেওয়া হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কী উদ্দেশ্য নিয়ে তাঁরা দিল্লি যাচ্ছেন তা নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে। নবান্ন থেকেই দিল্লি যাওয়া নিয়ে মুখে কুলুপ এঁটেছেন কর্তারা।

বিরোধীদের অভিযোগ এরাজ্যে নির্দেশিকা জারি করে এনপিআর’র কাজ বন্ধের কথা বলেছে রাজ্য সরকার। কিন্তু সেই নির্দেশিকার আড়ালেই চলছে এনপিআর’র সমীক্ষার জন্য সরকারি কর্মচারীদের এনুমারেটরের তালিকা তৈরির কাজ। এখন এইসব জল্পনা সত্যি করে রাজ্যের আমলারা শেষ পর্যন্ত দিল্লির বৈঠকে যোগ দিলে আরও জোরালো হবে বিরোধীদের দিদি-মোদী আঁতাতের অভিযোগ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here