মহানগর ডেস্ক: সম্প্রতি এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন নচিকেতা। তবে সেই অনুষ্ঠানের সম্প্রচার থেকে বাদ দেওয়া হয়েছে নচিকেতার বক্তব্য এবং তাঁকে সম্মান প্রদানের অংশ। গোটা ঘটনায় ‘অবাক’ এবং ‘অপমানিত’ হয়েছেন নচিকেতা।গোটা ঘটনা নিয়ে প্রতিবাদ শুরু করেছে তাঁর অনুরাগীরা।

ওই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিল্পী নচিকেতার তিন দশকের কেরিয়ারকে সম্মান জানানো হয়েছিল। দেওয়া হয়েছিল ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ অর্থাৎ জীবনকৃতি সম্মান।তবে সেই পুরস্কার গ্রহণ করেননি শিল্পী। মঞ্চে উঠে তিনি জানিয়েছিলেন, ‘এই পুরস্কার পেয়ে তিনি সম্মানিত তবে সাধারনত এই ধরনের পুরস্কার শিল্পীর অবসর গ্রহণকে ইঙ্গিত করে। সেই কারণে নচিকেতা পুরস্কারটি গ্রহণ করেননি।’ তিনি জানিয়েছেন, ‘আপাতত অবসর নেওয়ার কোন পরিকল্পনা তাঁর নেই। সেই কারণে পুরস্কারটি গচ্ছিত রেখে যাচ্ছেন কতৃপক্ষের কাছে। অবসর নেওয়ার সময় এই পুরস্কারটি নিয়ে যাবেন।’


মনে করা হচ্ছে নচিকেতার পুরস্কার না নিয়ে নেমে যাওয়ার কারনেই অনুষ্ঠানটি সম্প্রচার করার সময় এই অংশটি বাদ দিয়ে দেওয়া হয়। চ্যানেল কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে অপমানিত বোধ করেছেন নচিকেতা। তিনি নিজের ফেসবুক পেজে একটি পোস্ট করেছেন, যেখানে এই গোটা বিষয়টি নিয়ে চ্যানেল কর্তৃপক্ষের কাছে সম্পূর্ণ ব্যাখ্যা চেয়েছেন তিনি। এই পোস্টে তাঁকে সমর্থন করেছে তাঁর অনুরাগীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here