মহানগর ওয়েবডেস্ক: আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে আইপিএল। করোনা পরিস্থিতির কারণে এবার আরব আমিরশাহিতে হবে এই লিগ। এবারই প্রথম আইপিএলের একটা গোটা সিজন বিদেশে হবে। আর এবারই প্রথম নাডা ডোপ টেস্ট করবে খেলোয়াড়দের। ভারতের ন্যাশানাল অ্যান্টি-ডোপিং এজেন্সি (নাডা) ও আরব আমিরশাহির ন্যাশানাল অ্যান্টি-ডোপিং কমিটি (নাডো) যৌথভাবে খেলোয়াড়দের ডোপ টেস্ট করবে।

আরব আমিরশাহিতে আইপিএল চলাকালীন নাডোর স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর (এসওপি) মেনে চলা হবে। ইন এন্ড আউট অফ দ্য কম্পিটিশন টেস্টিং করা হবে। করোনা পরিস্থিতিতে নো কন্ট্যাক্ট পদ্ধতিতে টেস্টিং হবে বলে জানা গিয়েছে। ভারত থেকে কয়েকজন ডোপ কন্ট্রোলিং অফিসার আরবে যাবেন। সেখানে নিয়মানুযায়ী তারা কিছুদিন কোয়ারেন্টিনে থাকবেন। তারা হয় বিসিসিআইয়ের বায়ো সিকিয়োর বাবলে থাকবেন অথবা নাডোর তরফ থেকে আলাদা ব্যবস্থা করা হবে। এসবের যাবতীয় খরচ বহন করবে নাডাই।

তবে এক্ষেত্রে সমস্যা হল, আরব আমিরশাহির ল্যাবে ডোপ টেস্টের খরচ ৩৫০ মার্কিন ডলার, যা বেশ অনেকটাই বেশি। তাই কিছু সীমিত সংখ্যক টেস্টই এবার করা হবে বলে জানা যাচ্ছে। এই প্রথম আইপিএলে ডোপ টেস্ট করতে চলেছে নাডা। এর আগে সুইডেনের ইন্টারন্যাশনাল ডোপ টেস্ট এন্ড ম্যানেজমেন্ট টি২০ লিগে খেলোয়াড়দের ডোপ টেস্ট করেছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here