নমো ফিরছেন, ইঙ্গিত মিলতেই রহস্যজনকভাবে উধাও হয়ে গেল ‘নমো টিভি’!

0
22
namo tv

মহানগর ওয়েবডেস্ক: যেভাবে এসেছিল, একই ভাবে গায়েবও হয়ে গেল। কথা হচ্ছে, নমো টিভি নিয়ে। প্রাক নির্বাচনী পর্বে বিতর্কের কেন্দ্রে ছিল এই ‘নমো টিভি’। যা কিনা নরেন্দ্র মোদীর চ্যানেল হিসেবেই আত্মপ্রকাশ করেছিল। কেউ চায়নি, কাউকে জিজ্ঞেসও করা হয়নি। আচমকাই সবার বোকা বাক্সে উড়ে এসে জুড়ে বসেছিল এই চ্যানেল। যা নিয়ে কম জলঘোলা হয়নি। শেষ পর্যন্ত বিরোধীরা কমিশনে ছোটাছুটি করে এর সম্প্রচারে লাগাম লাগায়। কিন্তু ভোট পর্ব মিটতেই গায়েব ‘নমো’।

যেই কোম্পানিরই সেট টপ বক্স হোক। কেউ না চাইতেই তাতে হাজির হয়েছিল নমো টিভি। যা ভারতীয় জনতা পার্টির অনুদানেই তৈরি করা হয়েছিল বলে স্বীকারও করে নেওয়া হয় পরে। নামের মতোই সর্বদাই সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাক্ষাৎকার, ভাষণ, ইত্যাদি সম্প্রচারিত করা হত। রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত এবং ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তুলে এরপর নির্বাচন কমিশনে নালিশ জানায় বিরোধীরা। এই চ্যানেল দেখার জন্য কোনও টাকাও লাগছিল না। পুরো লোকসভা নির্বাচনের প্রক্রিয়া চলার সময়ই দর্শকদের টিভিতে ঠাঁই পেয়েছিল এই চ্যানেল।

কিন্তু এ কী? রবিবার দীর্ঘ আড়াই মাসের নির্বাচনী পর্ব শেষ হতেই হাওয়ায় গায়েব হয়ে গেল নমো টিভি। সম্প্রচার মন্ত্রক সূত্রেই খবর, মোদীর অনুষ্ঠান সম্প্রচার করার জন্য পর্যাপ্ত বৈধ রেজিস্ট্রেশনও ছিল না এই চ্যানেলের কাছে। তা সত্ত্বেও কীভাবে এই চ্যানেল চলল, তা নিয়ে প্রশ্ন ওঠাই স্বাভাবিক। বিষয়টি নিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও একাধিকবার আপত্তি তুলেছিলেন। কিন্তু বিরোধীদের আপত্তি শোনে কে! ফলে যা হওয়ার তাই হল। নির্বাচনী পর্বে মোদীর প্রচার করে বিদায় নিল নমো টিভি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here