kolkata news

Highlights

  • বদলি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সারদা, নারদা, রোজভ্যালির তদন্তকারী আধিকারিকদের
  • এই বদলি নিয়ে খোদ সিবিআই-এর অন্দরেই ধোঁয়াশা তৈরি হয়েছে
  •  নারদা মামলার তদন্তকারী অফিসার বদলির সিদ্ধান্তের পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন

মহানগর ওয়েবডেস্ক: আচমকা বদলি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সারদা, নারদা এবং রোজভ্যালি তদন্তের তদন্তকারী আধিকারিকদের। এই বদলির সিদ্ধান্ত নিয়ে খোদ সিবিআই অন্দরেই ধোঁয়াশা তৈরি হয়েছে। এবার এই বিষয় নিয়ে বিবাদ প্রকাশ্যে চলে এল। নারদা মামলার তদন্তকারী অফিসার রঞ্জিত কুমার স্পষ্টভাবে এই বদলির সিদ্ধান্তের পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন কর্তৃপক্ষের কাছে। তাঁর বক্তব্য, এই বদলি তদন্তে বড়সড় প্রভাব ফেলবে।

সূত্রের খবর, নারদা মামলার তদন্তকারী অফিসারের বক্তব্য, নারদা তদন্ত এখন যে জায়গায় রয়েছে তাতে এই বদলির সিদ্ধান্ত বড় প্রভাব ফেলবে। তদন্তকারী অফিসার পরিবর্তন করা হলে তদন্তের ওপরে নেতিবাচক প্রভাব আবশ্যিক। এই কারণে তিনি তদন্ত ছেড়ে যেতে চান না। তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে আর্জি জানিয়েছেন এই বদলির সিদ্ধান্ত পুনরায় বিবেচনা করে দেখতে। উল্লেখ্য, নারদা মামলায় এখন চার্জশিট জমা পড়েনি। এসএমএইচ মির্জা ছাড়া আর কাউকে গ্রেফতারও করা যায়নি। এই পরিস্থিতির মধ্যেই বদলির সিদ্ধান্ত।

যদিও সিবিআই এই প্রসঙ্গে সম্পূর্ণ উল্টো বক্তব্যই বলছে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে জানানো হয়েছে, যে জায়গায় এই তিন মামলার তদন্ত রয়েছে তাতে এতে নেতিবাচক প্রভাব ফেলার কোনও কারণই নেই। বরঞ্চ, নতুনভাবে তদন্তে গতি আনার জন্যই পুরনো আধিকারিক বদলে নতুন আধিকারিদের নিয়ে আসা হচ্ছে। যদিও এই বদলির ‘আসল’ কারণ এখনও অজানা।

প্রসঙ্গত, সারদা মামলার তদন্তকারী আধিকারিক তথাগত বর্ধন এবং নারদ মামলার তদন্তকারী আধিকারিককে পাঠানো হয়েছে নয়াদিল্লির সিবিআই সদর দফতরে। অন্যদিকে, রোজভ্যালি মামলার তদন্তকারী শোজম শেরপাকে বদলি করা হয়েছে ভুবনেশ্বরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here