সেলফি তুলব! খুদের অনুরোধে সাড়া দিয়ে এক ফ্রেমে ধরা দিলেন মোদী-ট্রাম্প

0
530
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: তাঁরা দু’জনে নাকি বেশ ঘনিষ্ঠ বন্ধু। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই দাবি ক্রমশই সত্যি প্রমাণিত হচ্ছে। যা আবারও সত্যি হতে দেখা গেল হাউস্টনের অনুষ্ঠান ‘হাউডি মোদী’তে। বস্তুত আগামী বছর আমেরিকায় হতে চলা সাধারণ নির্বাচনের যা ট্রাম্পের এক নির্বাচনী মাস্টারস্ট্রোক হিসেবে চিহ্নিত হচ্ছে। বিশেষত একই মঞ্চে মোদী যখন মার্কিন রাষ্ট্রপতিকে পাশে নিয়ে বলেন, ‘অবকি বার ট্রাম্প সরকার।’ তখন বোঝাই যায়, মোদীকে এনে সুকৌশলে প্রবাসী ভারতীয়দের ভোট পেতে নিজের প্রচার সেরে রাখলেন ট্রাম্প।

তবে মোদী-ট্রাম্পের এই বিশেষ অনুষ্ঠান আন্তর্জাতিক সম্পর্ক রক্ষা ও সমন্বয়ের স্বার্থে যে বড় এক ফলক হিসেবে গণ্য হবে তা নিয়ে আর কোনও সন্দেহ থাকছে না। অন্যদিকে রবিবার হাউস্টনের অনুষ্ঠান শেষে স্টেজের পেছনে এসে ভারতীয় বংশোদ্ভূত খুদেদের সঙ্গে সাক্ষাৎ করেন নরেন্দ্র মোদী ও ডোনাল্ড ট্রাম্প। খুদেদের সঙ্গে বেশ কিছুক্ষণ সময়ও কাটাতে দেখা দুই দেশের প্রধানকে। সেখানেই এক খুদে হঠাৎ করে সেলফির আব্দার করে বসেন মোদী-ট্রাম্পের সামনে। হাসি মুখে রাজি হয়ে যান দু’জনেই। ডোনাল্ড ট্রাম্প ও নরেন্দ্র মোদীর সঙ্গে খুদের ওই সেলফি এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

রবিবারের অনুষ্ঠানে মোদী ও ট্রাম্প দু’জনেই একে অপরকে প্রশংসায় কার্যত ভরিয়ে দেন। চিকিৎসা, শিল্প, তথ্য-প্রযুক্তি, কর্মসংস্থানের ক্ষেত্রে ভারতীয়রা আমেরিকার উন্নয়নে প্রতিনিয়ত সাহায্য করছে বলেন জানান ট্রাম্প। পাশাপাশি মার্কিন প্রেসিডেন্টেরও গালভরা প্রশংসা করেন মোদী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here