kolkata news

মহানগর ওয়েবডেস্ক: বারবার ‘বেড়া’ ভাঙায় বিশ্বাসী নরেন্দ্র দামোদরদাস মোদী। দেশের মানুষের সামনে উদাহরণ তৈরি করতে শুধু কথায় নয়, একেবারে কাজে বিশ্বাস করেন তিনি। ঠিক যেমন করেছেন গতকাল সাত সকালেই। মানুষকে স্বচ্ছতার বার্তা দিতে এবার খোদ মামাল্লাপুরমের সমুদ্র সৈকতে খালি পায়ে নেমে প্লাস্টিক কুড়িয়েছেন তিনি। এরই মাধ্যমে বার্তা দিয়েছেন দেশকে প্লাস্টিকমুক্ত করার। কিছুদিন আগেই তিনি জানিয়েছিলেন দেশ থেকে প্লাস্টিক মুক্ত করতে হবে। আর তারপরেই নিজেই সেই কাজের হাতেখড়ি করে দিলেন। তাঁর গতকালের স্বচ্ছতা অভিযানের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। সকলেই তাঁর প্রশংসায় পঞ্চমুখ। সেই পথে পা বাড়িয়েছেন বলিউডের তারকারা।

এদিন করণ জোহার থেকে অক্ষয় কুমার সকলেই বাহবা জানিয়েছেন প্রধানমন্ত্রীর এহেন উদ্যোগকে। সেই তালিকায় নাম রয়েছে বিবেক ওবেরয়, অক্ষয় কুমার, করণ জোহার ও অনুপম খেরের। টুইটারে এদিন মোদী বন্দনায় ভরিয়ে দিয়েছেন তারকারা। প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে কাজে লাগিয়ে মাঠে নামতে প্রস্তুত তাঁরাও, সেই কথা সোশ্যাল মিডিয়াতে জানিয়েছেন তারকারা। চিনের প্রেসিডেন্ট শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক ছিল গতকাল সেই জন্যই মামাল্লাপুরমে আছেন প্রধানমন্ত্রী। গতকাল কূটনৈতিক আলোচনার ফাঁকে একা একাই স্থানীয় সমুদ্র সৈকতে চলে আসেন।

খালি পায়ে, সাধারণ প্যান্ট, পোলো টি-শার্ট পরে কুড়োতে শুরু করেন বালিতে ছড়িয়ে থাকা প্লাস্টিক ব্যাগ, বোতল ইত্যাদি। হাতে ছিল না কোনও দস্তানাও। মাঝে আবার প্যান্ট একটু গুটিয়ে জলে নেমেও প্লাস্টিক তুলে আনেন। সেই সব প্লাস্টিক, অন্য একটি পলিথিন থলিতে জড়ো করে তুলে দেন এক সাফাইকর্মীর হাতে। গোটা ঘটনার ভিডিও করে তা প্রধানমন্ত্রীর দফতরের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা হয়। আর মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। একজন প্রধানমন্ত্রীর এহেন উদ্যোগের প্রশংসা করেছেন সবাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here