ডেস্ক: সামনে লোকসভা। তাঁর আগে বর্তমান এনডিএ সরকারের শেষ শীতকালীন অধিবেশনে বিজেপি যে ফের তিন তালাক নিয়ে তেড়েফুঁড়ে মাঠে নামতে চলেছে তা জানিয়ে দিলেন মোদী। শনিবার গান্ধী নগরে বিজেপির মহিলা মোর্চার এক সভায় উপস্থিত হয়ে মোদী স্পষ্ট জানান, মুসলিম মহিলাদের সামাজিক সুরক্ষা দিতে বদ্ধপরিকর এই সরকার। মৌলবাদ ও বিরোধীদের বাধা কাটিয়ে শীঘ্রই তিন তালাকের বিরুদ্ধে কড়া আইন আনা হবে।

সুপ্রিমকোর্টের নির্দেশ হাতে আসার পর তিন তালাক বিরোধী আইন তৈরি করেছে কেন্দ্রীয় সরকার। শুধু তাই নয়, তিন তালাককে ফৌজদারি অপরাধ গন্য করে শাস্তির ব্যবস্থাও করা হয়েছে। কিন্তু লোকসভার নিম্ন কক্ষে এই আইন পাস হলেও উচ্চ কক্ষে সংখ্যাগরিষ্ঠতার অভাবে আটকে যায় এই বিল। তবে শীঘ্রই উচ্চকক্ষে এই বিল পাস করা হবে বলে জানিয়ে দিলেন নরেন্দ্র মোদী। তিনি আরও জানান, শুধুই বিল পাস নয় মুসলিম মহিলাদের জন্য একাধিক উন্নয়ন করা হবে ব্লেও জানিয়ে দেন তিনি। যার মধ্যে সাম্প্রতিক সময়ে পুরুষ অভিভাবক ছাড়া মহিলাদের যে একা একা হজে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে এই সরকারের তরফে সে বিষয়টিও জানিয়ে দেন তিনি।

উল্লেখ্য, তিন তালাক প্রথা বন্ধ করতে প্রথম থেকেই সরব বিজেপি সরকার। পাশাপাশি সরকারের এই সিদ্ধান্তে নাখুশ একাধিক মুসলিম সংগঠন। সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে বারেবারে সরব হতে দেখা গিয়েছে আসাদুদ্দিন ওয়েইসি সহ একাধিক নেতাকে। তবে শনিবারের সভা থেকে নরেন্দ্র মোদী সাফ জানিয়ে দেন তিন তালাক বিরোধী বিল আনা থেকে সরকারকে আটকাতে পারবে না কেউ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here