kolkata bengali news

ডেস্ক: নির্বাচনী ডঙ্কা বেজে উঠতেই বাংলাকে পাখির চোখ করে নিয়েছে বিজেপি। আর পশ্চিমবঙ্গ থেকে কমপক্ষে ২৩টি আসন পাওয়া মোটেও সহজ হবে না হিন্দিভাষী এই দলের জন্য। প্রার্থী তালিকা প্রকাশের পর বিজেপির অন্তর্দ্বন্দ্ব আরও সমস্যা বাড়িয়েছে। সব মিলিয়ে টালমাটাল এই অবস্থায় হাল ধরতে শেষ ভরসা হিসেবে রাজ্যে আসতে চলেছেন নরেন্দ্র মোদী ও অমিত শাহ। সূত্রের খবর, জানুয়ারি মাসে ব্রিগেডে মোদীর যে সভা ভেস্তে গিয়েছিল, সেই সভা এবার অনুষ্ঠিত হতে চলেছে এপ্রিল মাসে।

বিজেপি সূত্রে জানা যাচ্ছে, আগামী ৩ এপ্রিল ব্রিগেড প্যারেড ময়দানে সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্যে আরও চারটি সভা করবেন বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তবে অমিতের সভার এই দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। মনে করা হচ্ছে, উত্তর ও দক্ষিণবঙ্গে দুটি করে সভা করতে পারেন অমিত শাহ। অন্যদিকে ব্রিডেগে মোদীর সভার জন্য সেনাবাহিনীর কাছ থেকে অনুমতিও পাওয়া গিয়েছে বলে খবর বিজেপি সূত্রে। ফলে এবার চূড়ান্ত হওয়া এই তারিখ আর পরিবর্তন হবে না বলেই মনে করা হচ্ছে। কারণ রাজ্যে রথযাত্রা বের না হওয়া ও একাধিকবার মোদীর সভা ভেস্তে যাওয়া নিয়ে অস্বস্তি রয়েছে বিজেপির অন্দরে।

ফলে একই ঘটনার পুনরাবৃত্তি আবার হোক চাইছে না বিজেপি শিবির। সেই সঙ্গে বাংলার ৪২টি কেন্দ্রে প্রার্থী যেই হন না কেন, আসন প্রার্থী যে নরেন্দ্র মোদী নিজেই, সেই বার্তাই দেওয়ার চেষ্টা থাকবে। তবে রাজ্য বিজেপির অন্দরে প্রার্থী তালিকা নিয়ে যেমন ডামাডোল চলছে, তাতে ২৩টি আসন পাওয়া তাদের পক্ষে আদৌ সম্ভব হবে কিনা এই নিয়ে যথেষ্ট সন্দিহান বিশেষজ্ঞ মহল। সমীক্ষা বলছে, এ রাজ্যে সর্বাধিক ১১টি আসন দখল করতে পারে বিজেপি। যদিও প্রথম প্রার্থী তালিকা প্রকাশ্যে আসার পর বিজেপির ১১টি আসন দখল নিয়েও যথেষ্ট সন্দেহ দেখা গিয়েছে। ফলে শেষ ভরসা সেই মোদীকে এনেই প্রচারের ঝড় তুলে বাংলা দখল করার স্বপ্ন দেখছে বিজেপি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here