Home Featured হ্যাক হয়ে গেল প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইটের অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেল

হ্যাক হয়ে গেল প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইটের অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেল

0
হ্যাক হয়ে গেল প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইটের অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেল
Parul

মহানগর ওয়েবডেস্ক: হ্যাক হয়ে গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত ওয়েবসাইট ও নরেন্দ্র মোদী মোবাইল এপ্লিকেশনের অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেল। ওই একাউন্টে মোট ২৫ লক্ষ ফলোয়ার আছে। বৃহস্পতিবার ভোর রাত ৩.১৫ নাগাদ এই ট্যুইটার হ্যান্ডেলটি হ্যাক হয়।

ট্যুইটার হ্যান্ডেলটি হ্যাক করে হ্যাকাররা তাতে লিখে দেয়, ‘এই একাউন্টটি জন উইক ([email protected]) হ্যাক করেছে। আমরা পেটিএম মল হ্যাক করিনি।’ এছাড়া আরও কিছু ট্যুইট করে করোনা পরিস্থিতির জন্য পিএম কেয়ার্সের বদলে প্রধানমন্ত্রী বিপর্যয় মোকাবিলা তহবিলে অনুদান দেওয়ার কথা বলা হয়েছে। ‘আমি সকলের কাছে অনুরোধ করবো করোনা পরিস্থিতির জন্য আপনারা প্রধানমন্ত্রী বিপর্যয় মোকাবিলা তহবিলে কিছু অনুদান দিন। তবে এই অনুদান ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে দিন এখানে- 0xae073DB1e5752faFF169B1ede7E8E94bF7f80Be6’, লেখা হয় আরেকটি ট্যুইটে।

এই প্রসঙ্গে ট্যুইটার কর্তৃপক্ষ জানায়, গোটা বিষয়টি তাদের নজরে এসেছে ও ওই একাউন্টটি উদ্ধারের জন্য তারা চেষ্টা করছেন। ট্যুইটারে মুখপাত্র জানান, ‘আমরা গোটা বিষয়টির তদন্ত করে দেখছি। আমরা এখনও জানি না আর কোনও একাউন্ট হ্যাক করা হয়েছে কিনা।’

উল্লেখ্য, গত জুলাই মাসে বেশ কিছু প্রভাবশালী ব্যক্তির ট্যুইটার একাউন্ট হ্যাক হয়েছিল। ট্যুইটারের ইন্টারনাল সিস্টেম হাইজ্যাক করে জো বিডেন, বারাক ওবামা, এলন মাস্ক, উবেরের অফিশিয়াল একাউন্ট হ্যাক করা হয়েছিল। অন্যদিকে, গতকালই তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয় পাবজি মোবাইল গেম ব্যান করে দিয়েছে কেন্দ্র। সেই আক্রোশেই কোনও তরুণ হ্যাকার এই কাজ করেছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here