মহানগর ওয়েবডেস্ক: যদি একজন সাধারণ ব্যক্তিকে জিজ্ঞাসা করা হয় এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান কারা, জবাব মিলবে বিরাট কোহলি, রোহিত শর্মা বা স্টিভ স্মিথ। কিন্তু যারা আন্তর্জাতিক ক্রিকেট ফলো করেন, পূর্বোক্ত তিনজনের সঙ্গে আরও একজনের নামও যোগ করবেন, বাবর আজম। শেষ কিছু সময় ধরে নিজেকে অনন্য ভাবে মেলে ধরেছেন এই পাক ব্যাটসম্যান। কিন্তু সেইভাবে প্রচারের আলো পাননি।

এহেন বাবরকেই আইপিএলে দেখতে চান ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসির হুসেন। আইপিএলে দীর্ঘদিন ধরেই পাক ক্রিকেটারদের খেলা নিষেধ। অদূর ভবিষ্যতে সেই নিষেধাজ্ঞা ওঠার কোনও সম্ভাবনা নেই। তবুও বাবরকে আইপিএলে দেখতে চান নাসির। কারণ, আইপিএল বিশ্বের সেরা টি২০ লিগ। তাই বাবরের মতো প্রতিভাবান খেলোয়াড়কে সেরা টি২০ লিগে দেখতে চান তিনি।

এই প্রসঙ্গে নাসির বলেন, ‘আমি দুই দেশের রাজনীতির মধ্যে ঢুকতে চাই না। কিন্তু ভারত-পাকিস্তান ক্রিকেট না খেলা মানে প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেড বনাম ম্যানচেস্টার সিটি, এভার্টন বনাম লিভারপুল বা টটেনহ্যাম হটস্পার্স বনাম আর্সেনালের খেলা না হওয়া।’

‘আইপিএল শুরু হতে চলেছে খুব শীঘ্রই। কিন্তু আইপিএলে পাকিস্তানি খেলোয়াড়রা খেলেন না। তবে আমার মতে বাবর আজমের আইপিএল খেলাটা দরকার। ও একজন অসাধারণ ব্যাটসম্যান। সবাই ক্রিকেটে এখন সেরা চারের (কোহলি, স্মিথ, কেন উইলিয়ামস ও জো রুট) কথা বলেন। আমি বলব সেরা পাঁচ। বাকিদের মতোই বাবরও অসাধারণ এখন ব্যাটসম্যান’, যোগ করেন নাসির হুসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here