Parul

মহানগর ডেস্ক: সম্পর্কের টানপোড়েন থেকে শুরু করে অন্তঃসত্ত্বা হওয়ার খবর, সমালোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন সাংসদ- অভিনেত্রী নুসরত জাহান। অনেকে মনে করছেন তাঁর ব্যক্তিগত গত জীবন সে নিজের মত করে কাটাতে পারেন। অনেকে আবার সংসদে দাড়িয়ে নিজের বৈবাহিক পরিচয় নিয়ে তাঁর মিথ্যে বক্তব্য মেনে নিতে পারেননি। এই পরিস্থিতিতে অভিনেত্রী পাশে পেলেন বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনকে। নুসরতের নাম না করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তসলিমা।

ads

এই পোস্টে মূলত পুরুষের বহুগামীতা নিয়ে। তিনি বলেছেন, কোন নারী বহুগামি হলে সমাজ তাঁর বিরুদ্ধে সরব হয়। অথচ কোনও পুরুষ বহুগামী হলে সমাজ চুপ থাকে। এই প্রসঙ্গে তিনি উত্তম কুমার গৌরী দেবী এবং সুপ্রিয়া দেবীর সম্পর্ক তুলে এনেছেন। তিনি বলেছেন, একসময় উত্তম কুমার গৌরী দেবী এবং সুপ্রিয়া দেবী দুজনের সঙ্গে থাকতেন। তখন সমাজ তাঁর বিষয়ে কোনও কথা বলেনি। পাশাপাশি সমরেশ বসুর প্রসঙ্গ তুলে এনে বলেছেন, তিনিও একসঙ্গে দুই বোনকে বিয়ে করেছিলেন। অথচ সেই সময়ও কেউ সরব হয়নি। তাহলে কোনও মেয়ে যদি এক সম্পর্কের থেকে বেরিয়ে অন্য সম্পর্কে যায় কেন আলোচনা হয়? সে তো কাউকে ঠকায়নি। যা করেছে সবার সামনে। তাহলে তাকে কেন আক্রমণের মুখে পড়তে হয় এই প্রশ্নও করেছেন তিনি।

এই পোস্টটি করার পর তিনি নুসরতের পক্ষ নিয়ে কথা বলছেন বলে মনে করে একাধিক নেটিজন। ফলে একের পর এক কটাক্ষের মুখে পড়েন তসলিমা। তবে, এই বিষয় স্পষ্ট করেছেন তসলিমা। কমেন্ট বক্সে তিনি জানিয়েছেন, নুসরতের বিষয় নয়। পুরুষতান্ত্রিক সমাজে নারীর বহুগামী তা নিয়ে লেখা এই পোস্ট। যদিও এই প্রথম নয়। এর আগেও যখন নুসরাতের অনাগত সন্তানের পিতৃপরিচয় নিয়ে সরব হয়েছিলেন নেটনাগরিকরা। তখনও বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিনকে নুসরাতের পাশে থাকতে দেখা গিয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here