kolkata bengali news

ডেস্ক: ভারতীয় জাতীয় কংগ্রেসের সঙ্গে সম্পর্কিত ন্যাশনাল হেরল্ড সংবাদপত্রের প্রকাশকের অফিস খালি করে দিতে বলল দিল্লি হাইকোর্ট।গত ডিসেম্বর মাসে অফিস খালি করে দেওয়ার নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে অ্যাসোসিয়েটেড জার্নাল-এর পক্ষ থেকে দিল্লি হাইকোর্টে মামলা করা হয়।সেই মামলা খারিজ করে দিয়ে দিল্লি হাইকোর্ট নিম্ন আদালতের রায়কেই বহাল রাখে।

সরকারের তরফ থেকে আদালতে জানানো হয়, গত দশ বছরের মধ্যে ন্যাশনাল হেরল্ডের অফিস থেকে কোনও পত্রিকা প্রকাশিত হয়নি। এই অফিস বাড়িটি শুধুমাত্র অর্থনৈতিক লাভের জন্য ব্যবসায়ীক কাজেই ব্যবহার করা হয় যা লিজ চুক্তির পরিপন্থী। সরকারের তরফ থেকে প্রকাশককে দেওয়া ৫৬ বছরের লিজ বাতিল করে বাড়িটি খালি করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

প্রসঙ্গত বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী জানিয়েছিলেন, সোনিয়া গান্ধী ও তাঁর পুত্র জাতীয় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এই ন্যাশনাল হেরল্ড কোম্পানির স্বত্বাধিকারী অ্যাসোসিয়েটেড জার্নাল-এর সঙ্গে জড়িত যারা জওহরলাল নেহেরু প্রতিষ্ঠিত ন্যাশনাল হেরল্ড পত্রিকার প্রকাশক। ২০০৮ সালে এই প্রকাশনা সংস্থাটি দেনার দায়ে বন্ধ হয়ে যায়।সুব্রহ্মণ্যম স্বামীর অভিযোগ সোনিয়া ও রাহুল গান্ধী কংগ্রেসের দলীয় তহবিল ব্যবহার করে সেই দেনা মিটিয়ে দেন যদিও প্রকাশকের হাজার কোটি টাকার জমি ইত্যাদি সম্পত্তি ছিল। ২০১২ সালে সুব্রহ্মণ্যম স্বামী সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর বিরুদ্ধে ৯০ কোটি টাকার আর্থিক অনিয়মের অভিযোগ তুলে মামলা দায়ের করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here