ডেস্ক: মঙ্গলবার রাতের রাজ্যজুড়ে বয়ে যাওয়া ব্যাপক ঝড়ে বিপুল ক্ষয়ক্ষতির সঙ্গে সঙ্গে মৃত্যু হয়েছে ১৪ জন সাধারণ মানুষের। প্রাণহানীর ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এই বিপুল ক্ষতি সামাল দিতে ক্ষতিপূরণের আশ্বাস দিল রাজ্য সরকার। নবান্নের পক্ষ থেকে জানা গিয়েছে ঝড়ে মৃতদের পরিবারের পাশে দাঁড়াবে রাজ্য সরকার।

কোড অফ কন্ডাক্ট থাকার ফলে সরাসরি ভাবে এই ক্ষতিপূরণের কথা ঘোষণা করা না হলেও নবান্ন সূত্রের খবর, ঝড়ে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবে রাজ্য। সেই সঙ্গে ঝড়ের প্রকোপে যে সমস্ত পরিবারগুলির বাড়িঘর ভেঙেছে, তাঁদের বাড়ি মেরামতির খরচ বহন করবে রাজ্য সরকার। এদিনই নবান্নের তরফ থেকে ঝড়ে ক্ষয়ক্ষতির রিপোর্ট তলব করা হয় প্রশাসনের তরফে। সেই রিপোর্টের ভিত্তিতেই এই প্রাকৃতিক দুর্যোগে ক্ষয়ক্ষতির মুখে পড়া পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছে সরকার।

উল্লেখ্য, মঙ্গলবার ব্যাপক ঝড়ের কবলে পড়ে হাওড়া, হুগলী সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার মৃত্যু হয় ১৪ জনের। আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী গতকালের গতিবেগ ছিল ঘন্টায় প্রায় ৮৪ কিমি। পরে গতি বাড়িয়ে তা হয় ৯৮ কিমি প্রতি ঘন্টা। এই ব্যাপক ঝড়ের ফলে শহরের প্রচুর গাছপালা ভেঙে পড়ে। রাজ্যের বিভিন্ন জেলায় বিদ্যুতের খুঁটি ও বাড়ি ভেঙে পড়ার ফলে মৃত্যু হয় বহু মানুষের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here