ডেস্ক: আগামী ২৭ ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচনের আগেই উত্তপ্ত হয়ে উঠল মেঘালয়ের পরিস্থিতি। নির্বাচনী প্রচারে বেরিয়ে খুন হলেন এনসিপি প্রার্থী জোনাথন এন সাংমা। গতরাত ৮টা নাগাদ মেঘালঘের পূর্ব গারো হিলস জেলায় তাঁর কনভয়ে হামলা হয়। সাংমার দুই দেহরক্ষীও মারা যান বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে খবর, সাংমাকে লক্ষ্য করে আইডি বিস্ফোরণ ঘটানো হয়। পূর্ব গারো পার্বত্য জেলা সামান্দায় তাঁর মৃত্যু হয়। এই জেলার উইলিয়ামনগর বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচন লড়ছিলেন জোনাথন এন সাংমা। সাবুগ্রে ও নবগ্রে গ্রামে প্রচার সেরে ফেরার পথে এই বিস্ফোরণটি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের তীব্রতায় ছিন্নভিন্ন হয়ে যায় ৪৩ বছর বয়সী সাংমার দেহ। নির্বাচনের আগেই এই মৃত্যুতে শোক প্রকাশ করেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী মুকুল সাংমা। টুইট করে তিনি লেখেন, ”জোনাথন সাংমা আর নেই। শুনেই মনটা ভারাক্রান্ত হয়ে উঠেছে। ওর কাছের মানুষজনের জন্য আমার সমবেদনা রইল। রাজ্যের শত্রুরা নিরাপরাধ মানুষের রক্ত ঝড়িয়ে শান্তি নষ্ট করতে পারবে না।”

ঘটনার তীব্র নিন্দা করেছেন মেঘালয় কংগ্রেসের কার্যকরী সভাপতি ভিনসেন্ট পালা। তিনি বলেন, ”আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। জোনাথনের পরিবারের পাশে আছি। মেঘালয়ের মতো রাজ্যে এই ধরনের ঘটনা একেবারেই অনভিপ্রেত।” উল্লেখ্য, ২০১৩ সালের নির্বাচনের আগেও খুনের হুমকি পেয়েছিলেন জোনাথন। সেসময় তাঁর জন্য অতিরিক্ত পুলিশের বন্দোবস্ত করা হয়। কিন্তু এবার আর প্রাণ বাঁচানো গেল না তাঁর।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here