Home Latest News খনি থেকে ৩ জনের পচাগলা দেহ উদ্ধার, মৃতদের পরিবারকে আর্থিক সাহায্যের আশ্বাস বিধায়কের

খনি থেকে ৩ জনের পচাগলা দেহ উদ্ধার, মৃতদের পরিবারকে আর্থিক সাহায্যের আশ্বাস বিধায়কের

0
খনি থেকে ৩ জনের পচাগলা দেহ উদ্ধার, মৃতদের পরিবারকে আর্থিক সাহায্যের আশ্বাস বিধায়কের
Parul

নিজস্ব প্রতিবেদক, আসানসোল: আসানসোলের কুলটি এলাকার নিয়ামতপুরের আকনবাগান বেআইনি কয়লাখনি থেকে বৃহস্পতিবার গভীর রাতে ৩ জনের দেহ উদ্ধার করল ৩২ সদস্যের এনডিআরএফ দল। নেতৃত্বে ছিলেন ডেপুটি কমান্ড্যান্ট অভয় কুমার। উদ্ধার হওয়া মৃতদেহ তাদের পরিবারের হাতে তুলে দেওয়া হয়। এলাকা জুড়ে নেমে এসেছে শোকের ছায়া।ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন বিধায়ক উজ্জ্বল চ্যাটার্জী ও পুরপিতা নেপাল চৌধুরী। সমবেদনা জানিয়ে পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন তাঁরা।

রবিবার কয়লা চুরি করতে বেআইনি খনিতে নেমেছিলেন ৪ যুবক। বিষাক্ত গ্যাসে পূর্ণ ওই খনি থেকে ১ জন কোনওক্রমে বেরিয়ে এলেও বাকি ৩ জন আটকে যায়। এরপর ইসিএল মাইনস রেসকিউ টিম, আসানসোল বিপর্যয় মোকাবিলা বাহিনী তাদের উদ্ধারে ব্যর্থ হলে আনা হয় এনডিআরএফকে।

জানা গিয়েছে, যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চলার পর সন্তোষ মারাণ্ডি, কালীচরণ কিস্কু ও বিনয় মূর্মূর মৃত দেহ পচা গলা অবস্থায় খনি থেকে বের করে আনা হয়। আকনবাগানের এই ৩ জনের মৃত্যুর ঘটনায় এলাকা জুড়ে শোকের ছায়া।

বাহিনী প্রথমে জেসিবি দিয়ে ৩০ ফুট মাটি কাটে। এরপর একজস্ট ফ্যান দিয়ে বিষাক্ত গ্যাস খনির বাইরে টানা হয়। ২০০ পিপিএম হাইড্রোজেন সালফাইড সুড়ঙ্গ থেকে বের করে দফায় দফায় চলে মাটি কাটা। আর তারপরেই বিভিন্ন পর্বে দেহ উদ্ধার সম্ভব হয়েছে।

মৃতদের পরিবারকে স্বান্তনা দিতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছিলেন বিধায়ক উজ্জ্বল চ্যাটার্জী। মৃত দেহ সৎকারের পর শেষকৃত্যের খরচের দায়ভার নেন বিধায়ক। মৃতদের পরিবারকে আর্থিক সহায়তা বা কর্মসংস্থানের বিষয়ে দায়িত্ব নেওয়ার নির্দেশ দেন পুরপিতা নেপাল চৌধুরীকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here